সমস্যার কথা স্বীকার করে যা বলল ফেসবুক

নিউজ ডেস্ক
দক্ষিণ বাংলা মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১
বিশ্বজুড়ে ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রামের সার্ভার ডাউন

বিশ্বের বিভিন্ন দেশে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রামের সার্ভার ডাউন হয়ে পড়েছে। ফলে এসব মাধ্যমে ঢুকতে পারছেন না ব্যবহারকারীরা। সেবা ব্যাহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে ফেসবুক।

সমস্যার জন্য ক্ষমা প্রার্থনা করে যত দ্রুত সম্ভব স্বাভাবিকের চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। হোয়্যাটসঅ্যাপ থেকে আরও বলা হয়েছে, হোয়্যাটসঅ্যাপ ব্যবহারের ক্ষেত্রে কিছু মানুষ সমস্যার মুখে পড়ছেন বলে জানিয়েছেন। সবকিছু স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার জন্য আমরা কাজ করছি এবং যত দ্রুত সম্ভব আপডেট দেব।

তারপরই ফেসবুকের পক্ষ থেকে বলা হয়েছে, আমরা জানি আমাদের প্রোডাক্ট ও অ্যাপ ব্যবহারের ক্ষেত্রে কিছু মানুষ সমস্যায় পড়েছেন। যত দ্রুত সম্ভব সেবা স্বাভাবিক করার জন্য আমরা কাজ করছি। যেকোনো রকম বিভ্রাটের জন্য আমরা ক্ষমাপ্রার্থী।

সোমবার রাতের হঠাৎ থমকে যায় হোয়্যাটসঅ্যাপ, ফেসবুক ও ইনস্টাগ্রাম সেবা। বাংলাদেশের স্থানীয় সময় রাত পৌনে ১০টার পর থেকে হোয়্যাটসঅ্যাপে মেসেজ যাচ্ছিল না। ইন্টারনেট ‘অন’ থাকলেও কোনো কাজ করা যাচ্ছিল না। এরপর ফেসবুক আর ইনস্টাগ্রামেও একই সমস্যা দেখা যায়।

এর আগে, ৯ এপ্রিল হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার ও ইনস্টাগ্রামসহ ফেসবুকের সার্ভার কিছুক্ষণের জন্য ডাউন হয়ে পড়েছিল। তার আগে মার্চের ১৯ তারিখ ফেসবুক সার্ভারে ত্রুটি দেখা দেয়।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD