২ বছরের দণ্ডিত আজিমন বেগম থাকবেন বাড়িতেই

ডেস্ক রিপোর্ট
দক্ষিণ বাংলা মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২১
২ বছরের দণ্ডিত আজিমন বেগম থাকবেন বাড়িতেই

মাদক মামলায় দুই বছরের দণ্ডপ্রাপ্ত পঞ্চাশোর্ধ আজিমন বেগমকে সাত শর্তে বাড়িতেই বসবাসের আদেশ দিয়েছেন আদালত। সোমবার যশোরের যুগ্ম দায়রা জজ শিমুল কুমার বিশ্বাস ভিন্নধর্মী এই রায় দিয়েছেন।

দণ্ডপ্রাপ্ত আজিমন বেগম সদর উপজেলার পুলেরহাট-কৃষ্ণবাটি গ্রামের মনির শেখের স্ত্রী। বিষয়টি নিশ্চিত করেছেন যশোরের যুগ্ম দায়রা জজ আদালতের অতিরিক্ত সরকারী কৌশলী আয়ুব খান বাবুল।

আদালত সূত্রে জানা গেছে, ২০০৯ সালে বেনাপোল থেকে আজিমন বেগমকে ১০ বোতল ফেনসিডিলসহ আটক করা হয়। পরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক সলিমুল্লাহ তার বিরুদ্ধে বেনাপোল থানায় মামলা করেন। তদন্ত শেষে আজিমন বেগমের বিরুদ্ধে আদালতে চার্জশিটও দেয়া হয়।

সাক্ষ্য গ্রহণ শেষে দোষী সাব্যস্ত হওয়ায় বিচারক আজিমন বেগমকে দুই বছরের দণ্ড দিয়েছেন। তবে ওই দণ্ড হাজতে নয়, বাড়িতে বসে ভোগ করতে পারবেন। আর এজন্য তাকে মানতে হবে সাতটি শর্ত।

শর্তগুলো হলো- সমাজসেবা অধিদপ্তরের প্রবেশন অফিসারের নজরদারিতে থেকে কোনো প্রকার অপরাধের সঙ্গে জড়িত থাকতে পারবেন না। সর্বত্র শান্তি বজায় রাখবেন এবং সবার সঙ্গে সদাচরণ করবেন। আদালত অথবা আইন প্রয়োগকারী সংস্থা তাকে কখনো তলব করলে শাস্তি ভোগ করার জন্য প্রস্তুত হয়ে যথাস্থানে হাজির হবেন।

কোনো প্রকার মাদকসেবন, বহন, সংরক্ষণ এবং সেবনকারী, বহনকারী ও হেফাজতকারীর সঙ্গে মেলামেশা বা চলাফেরা করতে পারবেন না। আদালত কর্তৃক প্রবেশন অফিসারের তত্ত্বাবধানে থেকে নিজের বাসস্থান ও জীবন ধারণের উপায় সম্পর্কে অবহিত করিবেন। এই সময়কালীন প্রবেশন অফিসারের লিখিত অনুমতি ব্যতীত নির্দিষ্ট এলাকার বাইরে যেতে পারবেন না।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD