ব‌রিশা‌লে সড়ক অব‌রোধ ক‌রে শিক্ষার্থী‌দের বি‌ক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
দক্ষিণ বাংলা বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২১

জাতীয় বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের অন্তর্ভুক্ত অনার্স চতুর্থ ব‌র্ষের মৌ‌খিক ও ব‌্যবহা‌রিক পরীক্ষা গ্রহ‌নসহ সকল ব‌র্ষের পরীক্ষা গ্রহ‌নের দাবী‌তে ব‌রিশা‌লে সড়ক অব‌রোধ ক‌রে বি‌ক্ষোভ করে‌ছে সরকা‌রি ব্রজ‌মোহন ক‌লে‌জের শিক্ষার্থীরা।

বৃহস্প‌তিবার বেলা ১১ টা থে‌কে ব্রজ‌মোহন ক‌লে‌জে‌র সাম‌নের সড়ক অব‌রোধ ক‌রে বি‌ক্ষোভ শুরু ক‌রে তারা। এসময় ক‌লে‌জের সামনের সড়‌কে দফায় দফায় বি‌ক্ষোভ মি‌ছিল ক‌রে শিক্ষার্থীরা। বেলা সা‌ড়ে ১১টার দি‌কে ক‌লে‌জের অধ‌্যক্ষ ড. গোলাম কিব‌রিয়া আ‌ন্দোলনরত শিক্ষার্থী‌দের নানা আশ্বাস প্রদান কর‌লেও শিক্ষার্থীরা দাবী না আদায় হওয়া পর্যন্ত আন্দোলন চা‌লি‌য়ে যাওয়ার ঘোষনা দেন।

ব্রজ‌মোহন ক‌লে‌জের ইং‌রেজী বিভা‌গের ছাত্র নুহাশ রহমান ব‌লেন, আমরা ২০১৯ সা‌লে চতুর্থ ব‌র্ষের শিক্ষার্থী। ক‌রোনার কার‌নে এমনি‌তেই আমরা অ‌নেক পি‌ছি‌য়ে গি‌য়ে‌ছি। আমা‌দের ব‌্যবহা‌রিক ও মৌ‌খিক পরীক্ষা না হওয়ায় কোথাও চাকরীর জন‌্য আ‌বেদনও কর‌তে পার‌ছি না। তাই আমরা চাই অ‌বিল‌ম্বে আমা‌দের বা‌কি পরীক্ষাগু‌লো নি‌য়ে নেয়া হোক। আর তা না হ‌লে আমা‌দের আ‌ন্দোলন চল‌বে।

দর্শন বিভা‌গের ছাত্রী শার‌মিন বিথী ব‌লেন, অ‌নেক পিছি‌য়ে প‌রে‌ছি। আর না। আমরা আমা‌দের সহ অন‌্য সকল ব‌র্ষ ও মাস্টা‌র্সের পরীক্ষা গ্রহ‌নের জন‌্য জোড় দাবী জানা‌চ্ছি। আমা‌দের দাবী না মানা পর্যন্ত আমরা সড়‌বো না।

বরিশাল কোতোয়ালি মডেল থানার সহকারি কমিশনার মোঃ রাসেল জানান,শিক্ষার্থীদের সাথে আলোচনার মাধ্যমে সমাধানর চেষ্টা চলছে।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD