জনগণের থানা সম্পূর্ণ কালীমা মুক্ত হওয়া চাই- বিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক
দক্ষিণ বাংলা রবিবার, ১৪ মার্চ, ২০২১

বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার বলেছেন, থানা হতে হবে সম্পূর্ণ নিরপেক্ষ, স্বচ্ছ, নির্ভেজাল ও কালীমা মুক্ত। মেট্রোপলিটন এলাকায় জনগণের শান্তি বিঘ্নকারী কোন দুষ্টের ঠাঁই নেই। সেবাদানে আন্তরিক সদিচ্ছা, স্বচ্ছতার মনোভাব নিয়ে কাজ করতে হবে। মাদক, চুরি, দস্যুতা সহ  যাবতীয়  অপরাধ প্রতিরোধে আরও বেশি নজরদারি, চেকপোস্ট বাড়াতে হবে। কোনপ্রকার দায়সারা, ঢিলেঢালা নীতি পরিলক্ষিত হলে কঠোর বিভাগীয় শাস্তি নেয়া হবে।

রোববার (১৪ মার্চ) সকাল সাড়ে ১০ টায় বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার কার্যালয় সম্মেলন কক্ষ মাসিক অপরাধ পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সভায় পুলিশ কমিশনার আরও বলেন, ন্যায় বিচার নিশ্চিতকল্পে থানায় সেবাপ্রত্যাশীদের প্রতিটি আবেদন শীর্ষ কর্মকর্তাগণ ফলোআপ নিবে। প্রো-অ্যাক্টিভ পুলিশিং বাড়িয়ে অপরাধ দানাবাঁধার আগেই কি করে দমন করা যায় সেই প্রক্রিয়ায় আরও তৎপরতা বাড়াতে হবে।

জনগণ আমাদের রোল মডেল হিসেবে অনুসরণ করে থাকে, করোনা টিকা গ্রহণ করে থাকলেও স্বাস্থ্য সুরক্ষা বিধি পুরোপুরি মেনে চলতে হবে, যথাযথ নিয়মে মাস্ক বাধ্যতামূলক পরিধান করতে হবে আমাদের আচার আচারনে কোন শৈথিল্য প্রদর্শন চলবে না। সভায় বিগত মাসের তুলনামূলক মাসিক অপরাধ বিবরণী, থানায় বিরোধ নিষ্পত্তি ও গুরুত্বপূর্ণ মামলার খাতওয়ারী গড়ে বিবরণী পর্যালোচনা করা হয় এবং প্রদেয় নির্দেশনা বাস্তবায়নে অগ্রগতির জবাবদিহিতা নিশ্চিত করা হয়।

সহকারী পুলিশ কমিশনার (ক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউশন) নাসরিন জাহানের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (সদর-দপ্তর) প্রলয় চিসিম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউশন) এনামুল হক, উপ-পুলিশ কমিশনার (সাপ্লাই এন্ড লজিস্টিকস এন্ড সদর দপ্তর)  মোঃ জুলফিকার আলি হায়দার, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ জাকির হোসেন মজুমদার পিপিএম, উপ পুলিশ কমিশনার (নগর বিশেষ শাখা) এস এম তানভীর আরাফাত পিপিএম বার, অতিরিক্ত  উপ-পুলিশ কমিশনার কাজী মোঃ ছোয়াইব, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউশন)  রুনা লায়লা  সহ অন্যান্য শীর্ষ কর্মকর্তাবৃন্দ।

এছাড়া ও উক্ত সভায় উপস্হিত ছিলেন, বরিশাল বিভাগের বিভিন্ন দপ্তর থেকে আসা দায়িত্বশীল প্রতিনিধিবৃন্দ।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD