আ’লীগকে হারিয়ে তৃতীয়বারের মতো মেয়র হলেন বিএনপি প্রার্থী

ডেস্ক রিপোর্ট
দক্ষিণ বাংলা শনিবার, ৩০ জানুয়ারী, ২০২১
আ'লীগকে হারিয়ে তৃতীয়বারের মতো মেয়র হলেন বিএনপি প্রার্থী

তৃতীয়বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন নজমুল হক সনি। পরপর তিনবার নির্বাচিত হয়ে হ্যাটট্রিক করেন নওগাঁ জেলা বিএনপির এই সাবেক সভাপতি। তিনি ধানের শীষ প্রতীক নিয়ে ২৯ হাজার ২৬৯ ভোট পেয়ে নির্বাচিত হন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও নৌকা প্রতীকের প্রার্থী নির্মল কৃষ্ণ সাহা পেয়েছেন ২৪ হাজার ৯৪৪ ভোট। শনিবার রাত ৯টার দিকে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা রিটার্নি অফিসার মাহমুদ হাসান।

জানা গেছে, ১৯৬৩ সালে নওগাঁ পৌরসভা প্রতিষ্ঠিত হয়। ১৯৮৯ সালে এটি প্রথম শ্রেণির পৌরসভার মর্যাদা পায়। ১৯৮৭ সালে মূল শহরের সঙ্গে আরও শতাধিক মহল্লাকে অন্তর্ভুক্ত করা হয়। ২০১০ সালে নজমুল হক সনি প্রথম মেয়র নির্বাচিত হন। এরপর ২০১৫ সালে দ্বিতীয় এবং ২০২১ সালে তৃতীয়বারের মতো মেয়র নির্বাচিত হন।

পৌরসভায় ৯টি ওয়ার্ডে ভোটার সংখ্যা ১ লাখ ১৬ হাজার ২৪০ জন। মোট ৪১টি ভোট কেন্দ্রে ৩৩২টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। যেখানে ৪১ জন প্রিসাইডিং অফিসার, ৩৩২ জন সহকারী প্রিসাইডিং অফিসার এবং ৬৬৪ জন পোলিং এজেন্ট নিয়োগ করা হয়।

মেয়র নজমুল হক সনি বলেন, জনগণের ভোটে পরপর তিনবারের মতো নির্বাচিত হতে পেরেছি। পৌরবাসীর দোয়া ও সমর্থনের কারণে এটা সম্ভব হয়েছে। পৌরবাসীকে দেয়া প্রতিশ্রুতির অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করতে পারব আশাকরি।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD