বরিশালে সাংবাদিকের নামে সাইবার আইনে মামলা হয়েছে

দক্ষিণ বাংলা
দক্ষিণ বাংলা মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০২৩

বরিশাল: বরিশালের বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়নে সাধারণ সদস্যসহ (মেম্বার) সাংবাদিকের নামে সাইবার আইনে মামলা করেছেন একই ইউনিয়নের সংরক্ষিত সদস্য। রোববার (২৩ অক্টোবর) বরিশাল সাইবার ট্রাইব্যুনালে মামলাটি করেন সংরক্ষিত ইউপি সদস্য ফাতেমা আক্তার লিপি।

মামলায় ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্যসহ এক সাংবাদিককে বিবাদী করা হয়েছে। সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. গোলাম ফারুক নালিশি অভিযোগ তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার জন্য এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছেন। বিবাদীরা হলেন- ইউপির ৫ নম্বর ওয়ার্ডের সদস্য মো. মাহবুবুর রহমান সিকদার ও বাংলাদেশ বুলেটিন পত্রিকার বরিশাল প্রতিনিধি খান মাইনুদ্দিন।

নালিশির বরাতে বেঞ্চ সহকারী নাজমুল হাসান জানান, ইউপির ৫ নম্বর ওয়ার্ডের সদস্য মাহবুবুর রহমান সিকদার সরকারি বরাদ্দের অর্থ, চাল ও গম কালোবাজারে বিক্রি এবং আত্মসাৎ করেন। এর প্রতিবাদ করাসহ উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে অভিযোগ দেন সংরক্ষিত সদস্য লিপি। এতে ইউপি সদস্য ক্ষুব্ধ হয়ে মান-সম্মান, ইজ্জত নষ্ট করার উদ্দেশ্যে ফেসবুক ও অনলাইন মিডিয়ায় তার অশালীন ছবি এবং মিথ্যা ধূমপানের ভিডিও ভাইরাল করেন। তিনি মাদকাসক্ত ও ইউনিয়ন পরিষদে প্রকাশ্যে ধূমপান করেন বলে প্রচার করেছেন। তাই তার বিরুদ্ধে অপপ্রচার করায় সাইবার অপরাধ আইনে মামলা করা হয়েছে।

এ বিষয়ে সাংবাদিক খান মাইনুদ্দিন বলেন, এ ঘটনার সঙ্গে আমি জড়িত না। তারপরেও কেন আমাকে অভিযুক্ত করা হয়েছে আমি জানি না।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD