কাশ্মীর ফাইলস এবার মুক্তি পাচ্ছে আমিরাতে

দক্ষিণ বাংলা
দক্ষিণ বাংলা শুক্রবার, ১ এপ্রিল, ২০২২

গত একমাস ধরে তুমুল আলোচনায় রয়েছে ‘দ্য কাশ্মীর ফাইলস।’ ব্যবসাসফল হলেও সিনেমাটির বিরুদ্ধে ইতোমধ্যে সরব হয়েছেন অনেকেই।

তারকা থেকে সাধারণ মানুষ এই সিনেমা নিয়ে দু’ভাগে বিভক্ত। সিনেমাটিকে ইসলামবিরোধী আখ্যাও দেওয়া হয়েছে। যারা সিনেমাটিকে ইসলামবিরোধী বলেছিলেন তাদের উদ্দেশে পরিচালক বিবেক অগ্নিহোত্রী বলেছেন, চার সপ্তাহের চুলচেরা বিশ্লেষণের পর অবশেষে সংযুক্ত আরব আমিরশাহীতে মুক্তি পাচ্ছে এই সিনেমা। একটি অংশও বাদ পড়েনি। আগামী ৭ এপ্রিল UAE-তে মুক্তি পাবে এই ছবি। এরপর সিঙ্গাপুরেও মুক্তি পেতে চলেছে।

ভারতের বেশ ক’জন মুসলিম নেতা ‘দ্য কাশ্মীর ফাইলস’ নিয়ে সরব হয়েছেন। সিনেমার প্রদর্শন বন্ধ করার দাবি জানিয়ে সংবাদ সম্মেলনও করেন তারা। ওই মুসলিম নেতাদের অভিযোগ, সমাজে অশান্তি লাগানোর চেষ্টা করছে ‘দ্য কাশ্মীর ফাইলস’। জাতিগত ঘৃণা ছড়াচ্ছে। বলিউডের কোনো কোনো তারকাও মনে করেন এই সিনেমা জনমানসে মুসলিম বিরোধিতা তৈরি করবে।

১৯৯০ সালে কাশ্মীর থেকে কাশ্মীরি পণ্ডিতদের উৎখাতের গল্প উঠে এসেছে ‘দ্য কাশ্মীর ফাইলসে।’ এতে অভিনয় করেছেন, অনুপম খের, মিঠুন চক্রবর্তী, পল্লবী যোশী, দর্শন কুমারের মতো অভিনেতারা।

১১ মার্চ মুক্তি পেয়েছে সিনেমাটি। তিন সপ্তাহ ধরে রমরমিয়ে ব্যবসা করছে সিনেমাটি। ইতোমধ্যেই বক্স অফিসে ২৫০ কোটির বেশি ব্যবসা করেছে দ্য কাশ্মীর ফাইলস।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD