গাইবান্ধার নির্বাচন নিয়ে ইসিকে বিনয়ের সঙ্গে ভেবে দেখতে বলবো

নিউজ ডেস্ক
দক্ষিণ বাংলা বৃহস্পতিবার, ১৩ অক্টোবর, ২০২২
গাইবান্ধার নির্বাচন নিয়ে ইসিকে বিনয়ের সঙ্গে ভেবে দেখতে বলবো

সদ্য বন্ধ হওয়া গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচন প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঢাকায় বসে সেখানকার ছবি, ভিডিও দেখে তার ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়া কতটা যৌক্তিক-বাস্তবসম্মত, কতটা আইনসম্মত তা বিনয়ের সঙ্গে নির্বাচন কমিশনকে ভেবে দেখতে বলবো।বৃহস্পতিবার (১৩ অক্টোবর) মোহাম্মদপুর থেকে ঢাকা নগর পরিবহনের নতুন দুটি রুটের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।মন্ত্রী বলেন, তারা বলেছেন প্রিজাইডিং অফিসারদের লিখিত অভিযোগ আছে। নির্বাচন কমিশন স্বাধীন, নিরপেক্ষ, সাংবিধানিক প্রতিষ্ঠান হিসেবে যে সিদ্ধান্ত নিয়েছে সেটা নিয়ে কোনো প্রশ্ন নেই। তবে অতীতে এরকম নজিরবিহীন কিছু ঘটেছে বলে মনে হয় না। কী কারণে ভোটগ্রহণ বন্ধ করা হলো সেটা আমাদের প্রশ্ন।

আমরা আশা করি সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে নির্বাচন কমিশন তার আইন বিধিবিধান অনুযায়ী ব্যবস্থা নেবে। গ্রহণযোগ্য নির্বাচনের স্বার্থে গণতন্ত্র ও জনগণ কর্তৃক নির্বাচিত সাংবিধানিক শাসন ব্যবস্থার ধারাবাহিকতা রক্ষার স্বার্থে নির্বাচন কমিশন ব্যবস্থা নেবে, এটাই আমাদের প্রত্যাশা।

বিএনপি ও খালেদা জিয়ার প্রসঙ্গে টেনে ওবায়দুল কাদের বলেন, দেখার মত, চোখে পড়ার মত একটি মিছিলও কি আপনারা করতে পেরেছেন? এখন মামলা প্রত্যহারের দাবি আসছে, কেন মামলা প্রত্যাহার করা হবে? মামলা কি শেখ হাসিনা করেছে, মামলা কি আওয়ামী লীগ করেছে? যারা মামলা করেছে তাদের কাছে গিয়ে বলুন, মামলা প্রত্যাহার করতে। প্রয়োজনে আদালতকে বলুন, আমাদের কাছে এ দাবি করা মামা বাড়ির আবদার।

তিনি আরও বলেন, ঘোষণা শুনলাম সমাবেশে ১০ লাখ মানুষ হবে, কিন্তু হয়েছে লাখের কাছাকাছি আর আমরা যদি চট্টগ্রামে ১০ লাখ মানুষ হবে বলে ঘোষণা দেই তাহলে ১০ লাখই হবে সেখানে। কিন্তু আপনারা সেখানে পারেননি, অন্য বিভাগগুলোতেও পারবেন না।ওবায়দুল কাদের আরও বলেন, আপনারা (বিএনপি) খুব বেশি বেশি বলছেন রাজপথে ফয়সালা হবে। আসেন তাহলে দিন তারিখ ঠিক করেন, আবার লাঠিসোঁটা নিয়ে আইসেন না। লাঠি আর আগুন সন্ত্রাস আর চলবে না। শান্তিপূর্ণভাবে আসেন, আমরা রাজপথে আছি, শান্তিপূর্ণ কর্মসূচিকে আমরা স্বাগত জানাই। আপনাদের কর্মসূচি সেই ২০১৪ সাল থেকেই তো চলছে, বিএনপি তো আনুষ্ঠানিকভাবে সেই অবরোধ প্রত্যাহার করেনি। নিজদের ভুল সুধরে আগামী নির্বাচনে আসুন। আমরাও ফাঁকা মাঠে গোল দিতে চাই না। আর যদি মনে করেন রাজপথ থেকে আমাদের হটিয়ে দেবেন, এটা ভাবলে আসুন খেলা হবে।

নগরের পরিবহন খাতে শৃঙ্খলা ফিরিয়ে আনতে গঠিত বাস রুট রেশনালাইজেশন কমিটির প্রধান এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, স্থানীয় সংসদ সদস্য সাদেক খান, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী, ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক সাবিহা পারভিন প্রমুখ উপস্থিত ছিলেন।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD