গাইবান্ধায় আ.লীগ-বিএনপি সংঘর্ষ, আহত ১০

নিউজ ডেস্ক
দক্ষিণ বাংলা সোমবার, ৩১ অক্টোবর, ২০২২

গাইবান্ধার পলাশবাড়ীতে পাওনা টাকা আদায়কে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপির নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন। এর মধ্যে গুরুতর আহতদের বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার (৩১ অক্টোবর) বিকেলে পলাশবাড়ী পৌর এলাকার তিন মাথা মোড়ে এ ঘটনা ঘটে। আহতরা হলেন- জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম লিয়াকত, ছাত্রদল কর্মী ইমরান, রাকিবসহ অন্তত ১০ জন।

স্থানীয়রা জানান, পলাশবাড়ী পৌর এলাকার মেডিকেল মোড়ের ব্যাটারি ব্যবসায়ী ইমরান সরকারের সঙ্গে গাইবান্ধা জেলা শহরের ব্রিজ রোডের ব্যাটারি ব্যবসায়ী অলিউর রহমানের পাওনা টাকা উদ্ধারকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটনা ঘটে। ইমরান সরকারের কাছ থেকে পাওনা টাকা উদ্ধারের জন্য ব্যবসায়ী অলিউর পলাশবাড়ী তাঁতী লীগের সাবেক নেতা শরিফুজ্জামান প্রধান পল্লবের শরণাপন্ন হন। অপরপক্ষে ইমরান বিষয়টি সমাধানের জন্য পলাশবাড়ী পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক শামীম রেজার কাছে যান। এরপর টাকা নিয়ে শামীম রেজার সঙ্গে শরিফুজ্জামান পল্লবের মোবাইলে বাকবিতণ্ডা হয়। পরে রোববার সন্ধ্যায় শরিফুজ্জামান পল্লবের নেতৃত্বে ৩০/৩৫ জনের একটি গ্রুপ তিন মাথা মোড়ে শামীম রেজাকে বেধড়ক মারপিট করে কোমরের নিচে ছুরিকাঘাত করেন। এতে শামীম রেজার অবস্থা বেগতিক হলে তাকে গাইবান্ধা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

এরই জের ধরে সোমবার বিকেলে পলাশবাড়ীর সাবেক আওয়ামীগ নেতা ও পৌর মেয়র গোলাম সারোয়ার বিপ্লবের নেতৃত্বে আবারও যুবলীগ, তাঁতী লীগসহ ৪০/৫০ জনের একটি গ্রুপ তিন মাথা মোড় এলাকায় ছাত্রদল ও স্বেচ্ছাসেবকদলের কর্মীদের ওপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এতে উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হন। হামলায় মাথায়, হাতে ও পায়ে আঘাত পেয়ে গুরুতর আহত হন অন্তত পাঁচজন। পরে গুরুতর আহতদের শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এ ব্যাপারে পলাশবাড়ী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) দিবাকর অধিকারী বলেন, সংঘর্ষের ঘটনায় বিএনপি ও আওয়ামী লীগের পক্ষ থেকে থানায় এজাহার দেওয়া হয়েছে। ঘটনা তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD