চট্টগ্রাম দক্ষিণ বিএনপির ৩ নেতাকে কারণ দর্শানোর নোটিশ

ডেস্ক রিপোর্ট
দক্ষিণ বাংলা বৃহস্পতিবার, ৭ জানুয়ারী, ২০২১
চট্টগ্রাম দক্ষিণ বিএনপির ৩ নেতাকে কারণ দর্শানোর নোটিশ

সংবাদ সম্মেলন ডেকে পাল্টা কমিটি গঠন, সিনিয়র নেতাদের সম্পর্কে কুৎসা রটানো ও দলের অভ্যন্তরে বিশৃঙ্খলা তৈরির অভিযোগে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির তিন বিদ্রোহী নেতাকে ৭২ ঘণ্টার মধ্যে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

বুধবার (৬ জানুয়ারি) বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক নোটিশে এ তথ্য জানা গেছে।

নোটিশ পাওয়া নেতারা হলেন- চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক আলী আব্বাস, সদস্য শেখ মোহাম্মদ মহিউদ্দিন ও সদস্য লিয়াকত আলী।

এতে বলা হয়, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক, সদস্য সচিব কর্তৃক ঘোষিত বিভিন্ন উপজেলা ও পৌর বিএনপির কমিটির বিরুদ্ধে আপনারা অসৎ উদ্দেশ্যপ্রণোদিতভাবে পাল্টা কমিটি দিয়ে দলে বিশৃঙ্খলা তৈরি করেছেন। এছাড়া আপনাদের বিরুদ্ধে দলের সিনিয়র নেতাদের সম্পর্কে কুৎসা রটানোসহ সংগঠনবিরোধী নানা কর্মকাণ্ডে লিপ্ত থাকার সুস্পষ্ট অভিযোগ রয়েছে।

সুতরাং, কেন আপনাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না তার কারণ দর্শিয়ে আগামী ৭২ ঘণ্টার মধ্যে একটি লিখিত জবাব নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে জমা দিতে নির্দেশ প্রদান করা হলো।

উল্লেখ্য, গত ৩১ ডিসেম্বর বিভিন্ন ইউনিটের নয়টি কমিটি ঘোষণা করে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি। এসব ইউনিটের কমিটি গঠন নিয়ে অনৈতিক সুবিধা গ্রহণের মাধ্যমে একপেশে কমিটি গঠনের অভিযোগ তুলে ৫ জানুয়ারি চট্টগ্রাম প্রেসক্লাবে দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সিনিয়র যুগ্ম-আহ্বায়ক আলহাজ্ব আলী আব্বাসের নেতৃত্বে দলের একাংশ বিভিন্ন উপজেলা ও পৌরসভায় পাল্টা কমিটি ঘোষণা করে।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD