চরফ্যাশন পৌরসভা নির্বাচনে বিএনপি’র মেয়র প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল

শাহাবুদ্দিন সিকদার, চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি
দক্ষিণ বাংলা বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২১
শাহাবুদ্দিন সিকদার, চরফ্যাশন (ভোলা) প্রতিনিধিঃ

চরফ্যাশন পৌরসভা নির্বাচনে বিএনপি’র মেয়র পদ প্রার্থীসহ অন্যান্য পদের ৯জন প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করেছেন রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন।

বৃহস্পতিবার (৪ফেব্রুয়ারী) বেলা ১১টায় উপজেলা পরিষদের হলরুমে যাচাই বাছাই শেষে বিএনপি’র মেয়র প্রার্থী হুমায়ুন কবির শিকদার ও ইসলামী আন্দোনের মেয়র প্রার্থী মাওলানা ইউসুফসহ ৯জন প্রার্থীর হলফনামা ও আয়কর তথ্য সঠিক না থাকায় এ মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করা হয়।

গত ২ফেব্রুয়ারী ৫ মেয়রসহ সংরক্ষিত ৯ নারী কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর পদে ৩৯জনসহ মোট ৫৩জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেন।

তবে যাচাই বাছাই শেষে মেয়রসহ ৯জন প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল হলেও আওয়ামীলীগ এর মেয়র প্রার্থী এসএম মোরশেদ ও জাতীয় পার্টির মেয়র প্রার্থী তারিকুল ইসলাম মাসুদসহ স্বতন্ত্র মেয়র প্রার্থী মির মো. শরিফের মনোনয়ন পত্র গৃহিত হয়েছে।

বাতিলকৃত কাউন্সিলর প্রার্থীরা হলেন, ৩নং ওয়ার্ডের (৭,৮ ও ৯) সংরক্ষিত নারী প্রার্থী কামরুন নাহার মঞ্জু,নাজমা বেগম,হোসনেয়ারা বেগম। এছাড়াও সাধারন প্রার্থী ৩নং ওয়ার্ডের আজাদ হাওলাদার, ৬নং ওয়ার্ডের ছালাউদ্দিন, ৮নং ওয়ার্ডের সিদ্দিকুর রহমান মোক্তাদি ৯নং ওয়ার্ডের আবদুল করিম মুন্সী।

রিটার্নিং কর্মকর্তা রুহুল আমিন বলেন, হলফনামা ও আয়কর তথ্য সঠিক না থাকায় এসব প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করা হয়েছে। তবে আপিল করার জন্য ৩দিনের সুযোগ রয়েছে।

উল্লেখ্য, ১১ফেব্রুয়ারী প্রার্থীতা প্রত্যাহার ও ২৮ ফেব্রুয়ারিতে চরফ্যাশন পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD