চীনের জাতীয় দিবস উপলক্ষে বিএনপির শুভেচ্ছা

নিউজ ডেস্ক
দক্ষিণ বাংলা মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১
চীনের জাতীয় দিবস উপলক্ষে বিএনপির শুভেচ্ছা

চীনের ৭২তম জাতীয় দিবস উপলক্ষে বিএনপির পক্ষ থেকে শুভেচ্ছা বার্তা পাঠানো হয়েছে। সোমবার বিকেলে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের শুভেচ্ছা চিঠি, ফুলের তোড়া ও কেক ঢাকাস্থ চীনা দূতাবাসে পৌঁছে দেওয়া হয়।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, দলের মানবাধিকার বিষয়ক সম্পাদক ও আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটির সদস্য অ্যাডভোকেট মো. আসাদুজ্জামান ঢাকাস্থ চীনা দূতাবাসে উপহার সামগ্রী পৌঁছে দিয়েছেন।

শায়রুল কবির খান বলেন, এছাড়াও চীনা কমিউনিস্ট পার্টির বৈদেশিক সম্পর্ক বিষয়ক বিভাগের সদর দপ্তর, বেইজিং এও শুভেচ্ছা বার্তাটি পাঠানো হয়েছে। চীনা কতৃপক্ষের পক্ষ থেকে বিএনপি’র শুভেচ্ছা বার্তাটির প্রাপ্তি স্বীকার করে ধন্যবাদ জানানো হয়েছে।

চীনের রাষ্ট্রপতি শি জিনপিংকে পাঠানো শুভেচ্ছা বার্তায় মির্জা ফখরুল বলেন, কমিউনিস্ট পার্টির নেতৃত্বে গত ৭২ বছরে এক বিস্ময়কর সাফল্য অর্জন করেছে চীন। বিগত দিনে অর্থনৈতিক প্রবৃদ্ধি দারিদ্র্য কৃষি খাদ্য উৎপাদন শিল্প প্রযুক্তি এবং আন্তর্জাতিক পরিমন্ডলে চীন অভাবনীয় উন্নতি করেছে।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সময়ে স্বাধীন বাংলাদেশের সঙ্গে চীনের কূটনৈতিক সম্পর্ক তৈরির কথাও স্মরণ করা হয় শুভেচ্ছা বার্তায়।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD