জনগণের আন্দোলনে আওয়ামী লীগ পরাজিত হবে: ফখরুল

নিউজ ডেস্ক
দক্ষিণ বাংলা শুক্রবার, ১২ আগস্ট, ২০২২
জনগণের আন্দোলনে আওয়ামী লীগ পরাজিত হবে: ফখরুল

জনগণের আন্দোলনে আওয়ামী লীগ পরাজিত হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আওয়ামী লীগ রাজপথে সব সময় পরাজিত হয়েছে। আগামী দিনেও জনগণের আন্দোলনে আওয়ামী লীগ পরাজিত হবে। শুক্রবার (১২ আগস্ট) আরাফাত রহমান কোকোর কবর জিয়ারত শেষে সাংবাদিকদের এ কথা বলেন বিএনপি মহাসচিব। ‘বিএনপিকে রাজপথে মোকাবিলা করা হবে’- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্য প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, তাদের পুরনো বক্তব্যই বার বার দিয়ে যাচ্ছে তারা। এসব কথা বলছেন এবং পরাজিত হয়েছেন। এদের হাত থেকে দেশ ও রাষ্ট্রকে মুক্ত করার জন্য জনগণের সংগ্রাম অবশ্যই সফল হবে।

তিনি বলেন, দলের পক্ষ থেকে আরফাত রহমানের কবর জিয়ারত করেছি। তিনি একজন নিরহংকারী মানুষ ছিলেন। বাংলাদেশের ক্রীড়া অগ্রগতির ভিত্তি তার মাধ্যমে রচিত হয়েছে। কোকো রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন না। তারপরও তার বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। আমরা আজকে শপথ নিয়েছি। আমাদের এই শোককে শক্তিতে রূপান্তরিত করে এই ভয়াবহ দানবীয় সরকার সরিয়ে সত্যিকার অর্থে জনগণের সরকার প্রতিষ্ঠা করব। খালেদা জিয়াকে মুক্ত করব এই শপথও আমরা নিয়েছি। আগামীর তরুণ প্রজন্মের নেতা তারেক রহমানকে নির্বাসিত অবস্থা থেকে দেশে ফিরিয়ে আনব। সুস্থ সমাজ ও গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করব। মির্জা ফখরুল বলেন, এই সরকার যতদিন ক্ষমতায় থাকবে মানুষের কোনো সমস্যার সমাধান হবে না। জ্বালানি, পানি, সব কিছুর দাম বেড়েছে। সরকারের দুর্নীতি আকাশচুম্বী। সরকার রাষ্ট্র পরিচালনায় ব্যর্থ হয়েছে।

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, উত্তরের সদস্য সচিব আমিনুল হক, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, বিএনপির কেন্দ্রীয় নেতা নাজিম উদ্দিন আলম, রফিক শিকদার প্রমুখ।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD