দেশের স্বার্থের পরিপন্থী কোনো কিছুই করবে না আওয়ামী লীগ

দক্ষিণ বাংলা
দক্ষিণ বাংলা শুক্রবার, ১ এপ্রিল, ২০২২

স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ স্বাধীনতার মূলমন্ত্র জলাঞ্জলি দিয়ে দেশ ও দেশের মানুষের স্বার্থের পরিপন্থী কোনো কিছুই করবে না এবং কাউকে করতে দেবেও না।

বৃহস্পতিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উদযাপন কমিটি, বাংলাদেশ ব্যাংক আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

২৫শে মার্চ গণহত্যা দিবস এবং ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত এ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু বিদেশি রাষ্ট্রের সাথে সম্পর্ক রক্ষায় যে বৈদেশিক নীতি প্রতিষ্ঠা করে গেছেন, তার ওপর ভিত্তি করেই বাংলাদেশ বিশ্বের সকল দেশের সাথে সুসম্পর্ক বজায় রেখেছে। এই নীতি অনুসরণ করেই দেশ এগিয়ে যাচ্ছে। দেশের মহান স্বাধীনতা যুদ্ধে যে সব দেশের অবদান ছিল সে সব দেশের সাথে সুসম্পর্ক থাকাটা অস্বাভাবিক নয়। এটার মানে এই নয় যে আমরা আমাদের দেশের স্বার্থ বিলিয়ে দেবো।

তিনি বলেন, বিএনপি কথায় কথায় বলে আমরা নাকি দেশকে বিক্রি করে দিচ্ছি, দেশের স্বার্থকে জলাঞ্জলি দিচ্ছি। বাংলাদেশ আওয়ামী লীগ ক্ষমতায় এসে দেশের পরিপন্থী কী করেছে তার একটি তালিকা তৈরি করার অনুরোধ জানান তিনি।

মন্ত্রী আরও বলেন, স্বাধীনতায় নেতৃত্বদানকারী দল আওয়ামী লীগ যারা করে, তারা সবাই বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ ও লালন করে। সবাই দেশপ্রেমে উজ্জীবিত। দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব রক্ষায় সর্বদা নিয়োজিত। দেশবিরোধী কর্মকাণ্ড আওয়ামী লীগকে দিয়ে কখনোই সম্ভব নয়। কারা দেশ নিয়ে ষড়যন্ত্র করে। দেশের সার্বভৌমত্ব হরণ করতে চায় দেশের মানুষ তাদের ভালো করেই চেনে এবং জানে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মুজিববর্ষ উদযাপন কমিটির আহ্বায়ক মো. নেছার আহাম্মদ ভূঁঞা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির। এছাড়া বাংলাদেশ ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD