দ. কোরিয়ায় আরও বাংলাদেশি কর্মীর কর্মসংস্থানের আশ্বাস

দক্ষিণ বাংলা
দক্ষিণ বাংলা শুক্রবার, ১ এপ্রিল, ২০২২

বাংলাদেশি আরও কর্মীর কর্মসংস্থান এবং শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার সুযোগ দেওয়ার আশ্বাস দিয়েছে দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভাইস মিনিস্টার চোই জং কুন।

বৃহস্পতিবার (৩১ মার্চ) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে সাক্ষাৎ করেন দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভাইস-মিনিস্টার চোই জং কুন। এ সময় ভাইস মিনিস্টার এসব আশ্বাস দেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, বাংলাদেশের অবকাঠামো খাতে কোরিয়ার অবদানের প্রশংসা করে ড. মোমেন নবায়নযোগ্য জ্বালানি, ফার্মাসিউটিক্যালস, আইসিটি, লাইট ইঞ্জিনিয়ারিং, কনজিউমার ইলেকট্রনিক্স খাতসহ বিশেষ অর্থনৈতিক অঞ্চল এবং হাই-টেক পার্কে আরও কোরিয়ান বিনিয়োগ চান।

বাংলাদেশে উন্নয়ন সহযোগিতা অব্যাহত রাখতে এবং দুই দেশের পারস্পরিক সুবিধার জন্য ভাইস মিনিস্টার কোরিয়ার বিনিয়োগ বাড়ানোর আশ্বাস দেন। তিনি বাংলাদেশের সঙ্গে কোরিয়ার দৃঢ় অংশীদারিত্বের গুরুত্ব তুলে ধরেন এবং আগামী বছর দুই বন্ধুপ্রতিম দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে সংশ্লিষ্টতা আরও গভীর করার আশ্বাস দেন।

মোমেন কোরীয় উপদ্বীপের পারমাণবিক নিরস্ত্রীকরণের জন্য সব আন্তর্জাতিক পদক্ষেপের প্রতি বাংলাদেশের জোরালো সমর্থন অব্যাহত রাখা এবং বৈশ্বিক শান্তি ও নিরাপত্তা এবং জলবায়ু পরিবর্তনের বিষয়ে কোরিয়ার সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার বিষয়ে প্রতিশ্রুতি দেন।

বাংলাদেশে সাময়িকভাবে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের প্রতি কোরিয়ান সরকারের মানবিক সহায়তার প্রশংসা করে পররাষ্ট্রমন্ত্রী মিয়ানমারে একটি অনুকূল পরিবেশ সৃষ্টি এবং রোহিঙ্গাদের নিরাপদে মিয়ানমারে তাদের স্বদেশে প্রত্যাবর্তনের সুবিধার্থে কোরিয়ার প্রচেষ্টা বাড়ানোর আহ্বান জানান।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD