পুলিশ সদস্যের মৃত্যু নিপাহ ভাইরাসে

দক্ষিণ বাংলা
দক্ষিণ বাংলা সোমবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২৩

অনলাইন ডেক্স: বরিশাল শের-ই বাংলা মেডিক‌্যাল কলেজ হাসপাতালে পলাশের শ্যালক মো. ফিরোজ আলম জানান, দেড় মাস আগে পলাশ খেজুরের কাঁচা রস পান করেন। তিনদিন আগে তিনি জ্বরে আক্রান্ত হন। রোববার দুপুর সাড়ে ১২টার দিকে তার মৃত্যু হয়।

বরিশাল শের-ই বাংলা মেডিক‌্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পিরোজপুর জেলা পুলিশের এক সদস্যের মৃত্যু হয়েছে। রোগের উপসর্গে নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে বলে হাসপাতালের মেডিসিন ইউনিটের বিভাগীয় প্রধান ডা. এ জেড এম ইমরুল কায়েস জানিয়েছেন।

মৃত মো. পলাশ মাগুরার ঘোড়ামারা গ্রামের ওলিয়ার মোল্লার ছেলে। ২০১৮ সালে পুলিশে যোগদানের পর পিরোজপুর জেলা পুলিশে কনস্টেবল পদে কর্মরত ছিলেন তিনি।

হাসপাতালে পলাশের শ্যালক মো. ফিরোজ আলম জানান, দেড় মাস আগে পলাশ খেজুরের কাঁচা রস পান করেন। তিনদিন আগে তিনি জ্বরে আক্রান্ত হন। রোববার দুপুর সাড়ে ১২টার দিকে তার মৃত্যু হয়েছে।

ডা. এ জেড এম ইমরুল কায়েস বলেন, ‘পুলিশ সদস্য পলাশ জ্বরে আক্রান্ত হয়ে শনিবার পিরোজপুর হাসপাতালে ভর্তি হন। ওইদিনই বরিশাল শের-ই বাংলা মেডিক‌্যাল কলেজ হাসপাতালে আনা হয় তাকে। বিকেল সাড়ে ৫টার দিকে তাকে হাসপাতালের মেডিসিন ইউনিট-১ এর আইসিইউতে ভর্তি করা হয়।

‘পলাশের জ্বর, খিঁচুনি ও শ্বাসকষ্ট ছিল। ব্রেইনে ইনফেকশন হয়ে তার মৃত্যু হয়েছে। আমরা নিপাহ ভাইরাস সন্দেহ করছি। তাই তার রক্তের নমুনা সংগ্রহ করে শনিবার বিকেল ৩টায় ঢাকায় পাঠানো হয়েছে। প্রতিবেদন আসতে ২৪ ঘণ্টা সময় লাগবে। রাত নাগাদ প্রতিবেদন পেলে বিষয়টি নিশ্চিত করতে পারব।’

পিরোজপুরের পুলিশ সুপার মো. সাইদুর রহমান বলেন, পলাশ পুলিশ লাইনসে কনস্টেবল পদে কর্মরত ছিলেন।

সূত্র: নিউজ বাংলা


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD