বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরে বিএফইউজে ও ডিইউজের উদ্বেগ

দক্ষিণ বাংলা
দক্ষিণ বাংলা শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০২০
বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরে বিএফইউজে ও ডিইউজের উদ্বেগ

কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

শ‌নিবার (৫ ডি‌সেম্বর) বিএফইউজে সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ এবং ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু এক বিবৃতিতে এ উদ্বেগ জানান।

বিবৃতিতে তারা বলেন, এ ধরনের অপতৎপরতা কোনোভাবেই বরদাশত করবে না সাংবাদিক সমাজ। যারা এ ঘটনা ঘটিয়েছে তাদেরকে দ্রুত আইনের আওতায় আনতে হবে। এর মদদদাতাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে হবে।

বিএফইউজে ও ডিইউজে নেতৃবৃন্দ আরও বলেন, ইতিহাস সাক্ষ্য দেয়, সাম্প্রদায়িক গোষ্ঠী কখনও গণমাধ্যমের সহায়ক শক্তি হতে পারে না। এরা সৃজনশীল উদ্যোগ ও মতপ্রকাশের স্বাধীনতা হরণ করে। জাতির পিতা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের ঘটনা কোনো শুভ বুদ্ধিসম্পন্ন মানুষ করতে পারে না। সমাজে অস্থিরতা সৃষ্টির অপকৌশল হিসেবে চিহ্নিত মহল এই অপতৎপরতায় মেতে উঠেছে। এদের শক্ত হাতে দমন করতে আইনের কঠোর প্রয়োগ চায় সাংবাদিক সমাজ।

এদিকে বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে আগামী ১৪ ডিসেম্বর কুষ্টিয়ায় মজমপুর চৌরাস্তায় বঙ্গবন্ধু চত্বরে সাংবাদিক-গণসমাবেশ হবে। নেতৃবৃন্দ উক্ত সমাবেশ সফল করতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়েছেন।

উল্লেখ্য, কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে রাতের আঁধারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভেঙে দিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার (৪ ডিসেম্বর) দিবাগত রাতের কোনো এক সময় নির্মাণাধীন এ ভাস্কর্যের মুখ ও হাতের অংশে ভাঙচুর করা হয়।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD