বরিশালের ঘটনায় বাস মালিক সমিতির সভাপতি কালু গ্রেপ্তার

নিউজ ডেস্ক
দক্ষিণ বাংলা শনিবার, ২১ আগস্ট, ২০২১
বরিশালের ঘটনায় বাস মালিক সমিতির সভাপতি কালু গ্রেপ্তার

বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) বাসায় হামলার ঘটনায় বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সভাপতি মমিন উদ্দিন কালুকে গ্রেপ্তার করেছে পুলিশ।
শহরের রুপাতলী এলাকা থেকে শুক্রবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়। এ নিয়ে হামলার ঘটনায় ২১ জনকে গ্রেপ্তার করল আইনশৃঙ্খলা বাহিনী। বিষয়টি শনিবার দুপুর ১টার দিকে নিশ্চিত করেছেন বরিশাল কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম। তিনি জানান, বুধবার ঘটনার দিন ও পরের দিন ১৩ জনকে বিভিন্ন স্থান থেকে গ্রেপ্তার করা হয়। শনিবার দুপুর পর্যন্ত অভিযানে আরও ৮ জনকে গ্রেপ্তার করা হয়।

ঘটনার দিনই বরিশাল মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাসান মাহামুদ বাবু ও ব‌রিশাল জেলা বাস মি‌নিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউ‌নিয়নের সাধারণ সম্পাদক আহমেদ শাহ‌রিয়ার বাবুও রয়েছেন।

উপজেলা পরিষদ চত্বরে বুধবার রাতে ব্যানার খোলাকে কেন্দ্র করে নির্বাহী কর্মকর্তার বাসভবনে হামলার অভিযোগ এনে সিটি করপোরেশন কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতা-কর্মীদের ওপর গুলি ছোড়ে আনসার সদস্যরা।

এতে মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, প্যানেল মেয়র রফিকুল ইসলাম খোকনসহ ৩০ জন আহত হন। পরে সিটি করপোরেশনের কর্মী ও আওয়ামী লীগের নেতা-কর্মীরা বিক্ষুদ্ধ হলে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ বাধে।

এ ঘটনায় পুলিশ ও ইউএনও মুনিবুর রহমান বাদী হয়ে আলাদা দুটি মামলা করেন। সেখানে মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহকে প্রধান আসামি করা হয়। মোট আসামি করা হয় ৬০২ জনকে।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD