বেলালকে বিএনপির দপ্তর থেকে সরিয়ে তেনজিং-সাত্তারকে নিয়োগ!

দক্ষিণ বাংলা
দক্ষিণ বাংলা মঙ্গলবার, ২২ মার্চ, ২০২২

বেলাল আহমদকে বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-দপ্তর সম্পাদক পদ থেকে সরিয়ে অন্য পদে দেওয়া হয়েছে। তাকে সহ-দপ্তর থেকে সহ-গ্রাম সরকার বিষয়ক সম্পাদক করা হয়েছে। তবে, বেলাল আহমদকে সরিয়ে দেওয়া হলেও নতুন করে দু’জনকে দপ্তরে যুক্ত করা হয়েছে।

মঙ্গলবার (২২ মার্চ) বিকেলে বিএনপির সহ-দপ্তর সম্পাদক মুহম্মদ মুনির হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দপ্তর থেকে কেন সরিয়ে দেওয়া হয়েছে জানতে চাইলে বেলাল আহমদ বলেন, কেন আমাকে সরিয়ে দেওয়া হয়েছে সেটা আমি কীভাবে বলবো। দলের উচ্চপর্যায় বলতে পারবে কেন সরিয়ে দেওয়া হয়েছে। তবে, আমি নিজেকে জাতীয়তাবাদী দলের একজন কর্মী মনে করি। দল আমাকে যেখানে দেবে সেখানে কাজ করবো।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বেচ্ছাসেবক দলের সাবেক প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক তারিকুল ইসলাম তেনজিং এবং ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক দফতর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারীকে বিএনপি নির্বাহী কমিটির সদস্য পদে মনোনীত করা হয়েছে। তারা দুজনই বিএনপির কেন্দ্রীয় দপ্তরের সঙ্গে সংযুক্ত থাকবেন।

বিএনপির একটি সূত্রে জানা যায়, তারিকুল ইসলাম ও আব্দুস সাত্তার পাটোয়ারী দুজনই বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব (চলিত দপ্তর দায়িত্বপ্রাপ্ত) রুহুল কবির রিজভীর অনুসারী কিংবা আস্থাভাজন। এই কারণে তাদের দুজনকে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য করে দপ্তরে যুক্ত করা হয়েছে।

সূত্রটি আরও বলছে, বেলাল আহমদের পদাবনতি হয়েছে। এর পেছনে কী কারণ সেটা বিএনপির দপ্তর সংশ্লিষ্ট নেতারা ভালো বলতে পারবেন। তার বিরুদ্ধে পদ বাণিজ্যসহ বিভিন্ন আর্থিক সুবিধাভোগের অভিযোগ রয়েছে। এছাড়া ফেনীর ছাগলনাইয়ার বিএনপি নেতা মোরশেদুল হাই মুন্না হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি তিনি।

তবে বেলাল আহমদকে দপ্তর থেকে সরানোর বিষয়ে বিএনপির পক্ষ থেকে সুনির্দিষ্ট কোনো ব্যাখ্যা দেওয়া হয়নি।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD