মেয়েকে ধর্ষণের দায়ে বাবার যাবজ্জীবন

ডেস্ক রিপোর্ট
দক্ষিণ বাংলা বুধবার, ৩ মার্চ, ২০২১
মেয়েকে ধর্ষণের দায়ে বাবার যাবজ্জীবন

কক্সবাজারে নিজের মেয়েকে ধর্ষণের দায়ে বাবাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ৫০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে।

বুধবার (৩ মার্চ) কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক জেবুন্নাহার আয়শা এই আদেশ দেন। দণ্ডিত ব্যক্তির নাম শামশুল আলম (৪৫)। তিনি রামু উপজেলার রশিদ নগর ইউনিয়নের ধলিরছড়া মুরাপাড়া গ্রামের আব্দুর রহমানের ছেলে ।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ২৮ জুন আসামি নিজ ঘরে স্ত্রী না থাকার সুযোগে রাত সাড়ে ১১টায়র দিকে মেয়েকে ধর্ষণ করেন। পরবর্তীতে ১৪ বছরের ওই কিশোরী অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নেয়া হয়।

এই ঘটনায় ২০১৮ সালের ৬ জুলাই ধর্ষণের শিকার কিশোরীর বাদী হয়ে স্বামী শামশুল আলমের বিরুদ্ধে রামু থানায় একটি ধর্ষণের মামলা দায়ের করেন। পরবর্তী ২০১৯ সালের ১৪ মে এ মামলার অভিযোগ গঠন হয়। ৯ জনের সাক্ষ্য দেন আদালত। এতে ঘটনা সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আসামির যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেন বিচারক। রায়ে প্রদানকালে আসামি কাঠগড়ায় উপস্থিত ছিলেন বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী বিশেষ সরকারি কৌঁসুলি (পিপি) সৈয়দ মো. রেজাউর রহমান রেজা।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD