রক্ত আনতে গিয়ে ধর্ষণ : দুজনের বিরুদ্ধে চার্জশিট

ডেস্ক রিপোর্ট
দক্ষিণ বাংলা বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১
রক্ত আনতে গিয়ে ধর্ষণ : দুজনের বিরুদ্ধে চার্জশি

মুমূর্ষু স্বামীর জন্য রক্ত আনতে গিয়ে এক নারী ধর্ষণের শিকার হন। ওই মামলায় আসামি মনোয়ার হোসেন ওরফে সজীব ও মাশনু আরা বেগম ওরফে শিল্পীর বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে পুলিশ। চার্জশিটে ১৭ জনকে সাক্ষী করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ মার্চ) ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে মামলার তদন্তকারী কর্মকর্তা মিরপুর মডেল থানার উপপরিদর্শক তপন কুমার বিশ্বাস এ চার্জশিট দাখিল করেন।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, গত বছরের ১৫ সেপ্টেম্বর বিকেল ৪টার দিকে ভুক্তভোগী নারী অসুস্থ স্বামীকে রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে মেডিসিন বিভাগের ভর্তি করেন। সেসময় কর্তব্যরত চিকিৎসক তার স্বামীর জন্য জরুরিভাবে রক্তের ব্যবস্থা করার পরামর্শ দেন। ভুক্তভোগী নারী হাসপাতালের দ্বিতীয় তলার ব্লাড ব্যাংকের সামনে গিয়ে তিন-চারজন পুরুষকে বসা দেখতে পেয়ে রক্তের বিষয়ে জানতে চাইলে মনোয়ার হোসেন ওরফে সজীব রক্তের ব্যবস্থা করে দেবেন বলে জানান।

পরে ১৬ সেপ্টেম্বর দুপুর দেড়টার দিকে কৌশলে রক্তের ব্যবস্থা করে দেয়ার নাম করে মিরপুরে শিল্পীর বাসায় নিয়ে যান। বাসায় নিয়ে শিল্পীর সহযোগিতায় তাকে ধর্ষণ করেন মনোয়ার। বিষয়টি যেন কাউকে না জানানোর হুমকি দেন তিনি। পরে ভুক্তভোগী নারী লোকলজ্জার ভয়ে ও স্বামীর অসুস্থতার কারণে ধর্ষণের বিষয়টি গোপন রাখেন। ওইদিন সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তার স্বামীর মোবাইলে কল করে তারা বলে রক্তের ব্যবস্থা হয়েছে- আপনার স্ত্রীকে হাসপাতালের দ্বিতীয় তলায় পাঠিয়ে দেন। তখন ওই নারী পুনরায় ধর্ষিত হওয়ার ভয়ে তার স্বামীকে বিষয়টি খুলে বলেন।

এ ঘটনায় তার পরদিন ধর্ষণের শিকার নারী বাদী হয়ে মিরপুর মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

এ মামলায় গত ২৫ সেপ্টেম্বর রাত ৮টার দিকে রাজধানীর মিরপুরে মনিপুরীপাড়ায় শিফা ভিলা নামের একটি ফ্ল্যাট থেকে তাদের দুজনকে আটক করে র‌্যাব। এরপর গত ২৭ সেপ্টেম্বর দুই আসামিকে আদালতে হাজির করা হয়। তারপর আদালত প্রত্যেকের দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেন। দুইদিনের রিমান্ড শেষে গত ৩০ সেপ্টেম্বর দুই আসামিকে আদালতে হাজির করা হয়। এদিন আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। বর্তমানে দুই আসামি কারাগারে আটক রয়েছেন।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD