রাজধানীতে গ্যাস সংকট, ইফতার তৈরিতে ভোগান্তি

দক্ষিণ বাংলা
দক্ষিণ বাংলা রবিবার, ৩ এপ্রিল, ২০২২

রমজানের প্রথম দিনেই গ্যাস সংকটে পড়েছেন রাজধানীবাসী। যে কারণে সারাদিন রোজা রাখার পর পরিবারের সদস্যদের জন্য ইফতার তৈরি করতে গিয়ে ভোগান্তিতে পড়েছেন অনেকেই। বিষয়টি নিয়ে তারা ক্ষোভ প্রকাশ করেছেন।

রোববার (৩ এপ্রিল) দুপুরের পর রাজধানীর গ্রিন রোড ও ক্রিসেন্ট রোড এলাকায় গ্যাসের সমস্যা দেখা দিয়েছে। নিভু নিভু করে জ্বলছে চুলা। যে পরিমাণ গ্যাস চুলায় জ্বলছে তা দিয়ে ইফতারি তৈরি করার মতো অবস্থা নেই। এজন্য এসব এলাকার মানুষকে ইফতার দোকান থেকে কিনে আনতে হচ্ছে।

ক্রিসেন্ট রোডের ১০৩ নাম্বার বাড়ির বাসিন্দা আব্দুল জলিল জানান, আমার স্ত্রী দুপুরের পর জানায়, চুলায় গ্যাস সংকট। বিকেলের দিকে আবার স্ত্রী ফোন করে জানায়, ইফতার দোকান থেকে কিনে আনতে। এ গ্যাসে ইফতার বানানো সম্ভব হবে না।

শুধু আব্দুল জলিলের বাসা নয়, গ্যাস সংকটের কারণে এই এলাকার অনেক বাসাতেই ইফতার তৈরি করা যায়নি। ফলে তারা সবাই বাইরে থেকে ইফতার কিনেছেন। কেউ কেউ বাসায় থাকা কেরোসিনের স্টোভে ভরসা করছেন।

এই এলাকার বাসিন্দা শাহিনা খাতুন বলেন, বছরের অনেক সময়েই গ্যাস থাকে না, আবার যখন থাকে তখন গ্যাসের চাপ এতটাই ধীরগতি যে রান্না করা যায় না। কিন্তু আজ তো রমজান মাসের প্রথম দিন, সবাই বাসায় ইফতার বানাবে, আজকের দিনেও গ্যাসের এমন সংকট খুবই দুঃখজনক।

রাজধানীর গ্রিন রোড এলাকার বাসিন্দা আব্দুস সোবহান বলেন, গ্যাস থাকে না এটা দীর্ঘদিনের সমস্যা। তবে রমজান মাসেও গ্যাস থাকবে না এর চেয়ে দুর্ভাগ্য আর কি হতে পারে। মাস গেলে ঠিকই গ্যাসের বিল দেই, কিন্ত রমজানের প্রথম দিন আমাদের ইফতার বাইরে থেকে কিনে আনতে হলো।

গ্যাস সংকটের নগরবাসীর এমন অভিযোগের বিষয়ে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের উপ-মহাব্যবস্থাপক সাখাওয়াত হোসেনকে কল করা হলেও তিনি তা ধরেননি।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD