রাহুল আনন্দকে ‘কলম’ উপহার দিলেন প্রেসিডেন্ট ম্যাখোঁ

দক্ষিণ বাংলা
দক্ষিণ বাংলা সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০২৩
রাহুল আনন্দকে ‘কলম’ উপহার

অনলাইন ডেক্স : প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে দুই দিনের সফরে ঢাকায় এসেছিলেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ। রাতে নৈশভোজ শেষে রাত সাড়ে এগারোটার দিকে তিনি হাজির হয়েছিলেন ‘জলের গানে’র সংগীতশিল্পী রাহুল আনন্দের ধানমন্ডির বাসার স্টুডিওতে। জনপ্রিয় সঙ্গীতশিল্পী রাহুল আনন্দের বাসা ও স্টুডিও ঘুরে দেখেছেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ। রবিবার (১০ সেপ্টেম্বর) তিনি রাহুল আনন্দের বাসায় প্রায় ১ ঘণ্টা ৪০ মিনিট সময় কাটান।

এ সময় রাহুলকে একটি কলম উপহার দেন ফ্রান্সের প্রেসিডেন্ট। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে ছবি শেয়ার করতে রাহুল লেখেন, “ফরাসী দেশের প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁ-এর দেয়া সুন্দরতম উপহার, একটা কলম! উনি প্রতিশ্রুতি নিয়েছেন আমি যেনো এই কলম দিয়ে গান ও কবিতা লিখি। লিখি প্রকৃতি ও প্রাণের কথা। একদিন উনি সেই গান শুনবেন! পৃথিবী সুন্দর হোক।

এর আগে শহুরে লোকসঙ্গীতের ব্যান্ড জলের গান-এর প্রতিষ্ঠাতা রাহুল আনন্দ গণমাধ্যমকে বলেন, “এই সফরটি একজন সংগীতশিল্পীর অন্য সংগীতশিল্পীর সঙ্গে দেখা করার মতো। কারণ প্রেসিডেন্ট ম্যাখোঁ নিজেই প্যাশন থেকে একজন গিটারিস্ট এবং তিনি যখনই কোনো দেশ ভ্রমণ করেন, তখন শিল্পীদের সঙ্গে দেখা করতে ও সংস্কৃতি সম্পর্কে শিখতে ভালোবাসেন।”

প্রসঙ্গত, জি২০ সম্মেলনে অংশগ্রহণের পর দুই দিনের সফরে গতকাল ঢাকায় পৌঁছেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ। গত ৩৩ বছরের মধ্যে কোনো ফরাসি প্রেসিডেন্টের এটিই প্রথম বাংলাদেশ সফর।

ফ্রান্সের প্রেসিডেন্টের এই সফরকে বাংলাদেশ ও ফ্রান্সের মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্ককে গভীর করার সুযোগ হিসেবে দেখা হচ্ছে। রাষ্ট্রীয় সফরের সব আনুষ্ঠানিকতা শেষে সোমবার দুপুর ২টা ৪৮ মিনিটের এক বিশেষ ফ্লাইটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্যারিসের উদ্দেশে রওনা হন ম্যাখোঁ।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD