সঙ্গী আপনাকে ঠকাচ্ছে! জানলে যা করবেন

ডেস্ক রিপোর্ট
দক্ষিণ বাংলা মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২১
সঙ্গী আপনাকে ঠকাচ্ছে! জানলে যা করবেন

দীর্ঘদিনের সম্পর্কেও একসময় ফাটল ধরে। হয়তো আপনি বুঝতে পারেন, সঙ্গী আপনাকে ঠকাচ্ছে। তারপর দীর্ঘদিনের সম্পর্ক, ভালোবাসা ও বিশ্বাসের খাতিরে তাকে ক্ষমা করে দেন। অনেক সময় বুঝেও না বোঝার ভান করে এড়িয়ে যান।

তবে সম্পর্ক এমন পর্যায়ে গেলে আর স্বাভাবিক থাকে না। প্রেম ও বিশ্বাস মুহূর্তের মধ্যেই ভেঙে যায়। যদি কখনো এমন সমস্যার সম্মুখীন হতে হয়, তখন কী করণীয় তা অনেকেই বুঝতে পারেন না। এমন সময় কী করবেন পরামর্শ রইল আপনার জন্য-

>> এমন পরিস্থিতিতে শান্ত থাকার চেষ্টা করুন। আবেগপ্রবণ হয়ে কোনো সমস্যার সমাধান করা যায় না। আপনি চুপ করে থাকুন।

>> সঙ্গী যদি আপনাকে ঠকিয়ে থাকেন; তাহলে এ সম্পর্ক থেকে বেরিয়ে আসুন। পৃথিবীর সব জায়গায় জোর চললেও এই সম্পর্ক বা প্রেমে জোর খাটে না। নতুন করে বাঁচার কথা ভাবতে হবে।

>> সাথে সাথে সম্পর্ক না ভাঙতে পারলে ধীরে ধীরে দূরে সরে যান। সম্পর্ক থেকে প্রত্যাশা কমিয়ে ফেলুন। একসময় আপনি সম্পর্ক থেকে এতটাই দূরে চলে যাবেন যে, আপনার আর কষ্ট হবে না।

>> পরিস্থিতি যতটাই খারাপ হোক না কেন, বুঝে সিদ্ধান্ত নিন।

>> সঙ্গী আপনাকে ঠকিয়েছে জানলে স্বভাবতই রাগ হবে। তাই বলে আপনি সঙ্গীর উপর চিৎকার করবেন না। এতে আপনার কষ্টের পরিমাণ একটুও কমবে না।

>> আপনি যদি বিবাহিত হন, তাহলে পরিবারের সঙ্গে কথা বলে এর সমাধান করুন।

>> সঙ্গী যদি তার ভুলের জন্য ক্ষমা চান কিংবা সুযোগ চান; সেক্ষেত্রে তার সঙ্গে কথা বলুন। তিনি যদি সত্যিই অনুতপ্ত হন, তাহলে ভিন্ন কথা।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD