সুপ্রিম কোর্ট বারের সমস্যা সিনিয়র সদস্যরা নিষ্পত্তি করবেন

দক্ষিণ বাংলা
দক্ষিণ বাংলা বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি সরকারের আঙ্গুলি হেলনে চলে না। নির্বাচনের ফলাফল নিয়ে সৃষ্ট সমস্যা সমিতির জ্যেষ্ঠ সদস্য ও সাবেক নেতারা মিলে নিষ্পত্তি করবেন।

বৃহস্পতিবার (৩১ মার্চ) জাতীয় সংসদে বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদের দেওয়ার এক বক্তব্যের জবাবে আইনমন্ত্রী এ কথা বলেন। বুধবার আইনজীবী সমিতির বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে বলে জানান আইনমন্ত্রী।

এর আগে আইন পাসের আলোচনায় অংশ নিয়ে বিএনপির এমপি হারুনুর রশীদ বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন হয়েছে, কিন্তু দুই সপ্তাহেও ফলাফল ঘোষণা করা হয়নি। ৫০ বছরের ইতিহাসে এটা নজিরবিহীন ঘটনা। এটা হতে পারে না। এটা বিরাট লজ্জার।

আইন পাস হওয়ার পরে হারুনের বক্তব্যের জবাব দিতে অনির্ধারিত আলোচনায় অংশ নেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে ভোট গণনা নিয়ে সদস্য ও প্রার্থীদের আপত্তি আছে। এ বিষয়ে কী হবে তা সমিতি ঠিক করবে। গতকাল তারা সভা করেছে। সভায় সিদ্ধান্ত হয়েছে, সমিতির জ্যেষ্ঠ সদস্য এবং সাবেক সভাপতি- সম্পাদকেরা বসে সিদ্ধান্ত নেবেন, সেটা কীভাবে নিষ্পত্তি করবেন। এটা সরকারের ঘাড়ে চাপানো ঠিক হয়নি।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD