১ হাজার কোটি ছাড়িয়ে গেল ‘আরআরআর’

দক্ষিণ বাংলা
দক্ষিণ বাংলা রবিবার, ১০ এপ্রিল, ২০২২

ভারতীয় সিনেমার ইতিহাসে নতুন অধ্যায় রচনা করল ‘আরআরআর’। এস এস রাজামৌলি পরিচালিত সিনেমাটি ছাড়িয়ে গেছে ১ হাজার কোটি রুপির মাইলফলক। মুক্তির পর মাত্র ১৫ দিনে অবিশ্বাস্য আয় করে নিয়েছে এই সিনেমা।

ফলে এটিই এখন ভারতের ইতিহাসে সর্বকালের সবচেয়ে সফল সিনেমার তালিকায় তিন নম্বরে অবস্থান করছে। প্রথম দুটি সিনেমা হলো আমির খান অভিনীত ‘দঙ্গল’ (২ হাজার ২৪ কোটি রুপি) ও ‘বাহুবলী ২’ (১ হাজার ৮১০ কোটি রুপি)।

‘আরআরআর’ সিনেমাটি মুক্তির প্রথম দিনেই তাক লাগিয়ে দেয়। বিশ্বজুড়ে ২৫০ কোটি রুপি আয় করেছিল একদিনে। এর আগে কোনো ভারতীয় সিনেমা একদিনে এত বেশি আয় করতে পারেনি। অর্থাৎ রেকর্ড গড়েই হাজার কোটির গণ্ডি ছাড়িয়ে গেল এটি।
কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তেলেগু সুপারস্টার রাম চরণ ও জুনিয়র এনটিআর

হিন্দি ভার্সনে অবিশ্বাস্য আয় করেছে ‘আরআরআর’। বক্স অফিস বিশ্লেষক তরণ আদর্শ জানান, এ পর্যন্ত কেবল হিন্দি ভাষায় সিনেমাটি ২১৩ কোটি ৫৯ লাখ রুপি আয় করেছে। এছাড়া তেলেগু, তামিল, কন্নড়, মালায়লাম ভাষার পাশাপাশি এবং আন্তর্জাতিক অঙ্গনেও দারুণ সাফল্য পেয়েছে বিগ বাজেটের এই সিনেমা।

ব্রিটিশ বিরোধী আন্দোলনের দুই বীর আলুরি সীতারাম রাজু ও কোমরাম ভীমের চরিত্রকে কেন্দ্র করে কাল্পনিক কাহিনিতে নির্মিত হয়েছে ‘আরআরআর’। এটি নির্মাণে ৫০০ কোটি রুপির বেশি ব্যয় হয়েছে। সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তেলেগু সুপারস্টার রাম চরণ ও জুনিয়র এনটিআর। এছাড়া বলিউডের অজয় দেবগন ও আলিয়া ভাটও আছেন সিনেমাটিতে।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD