২ এপ্রিল রাজধানীতে গণঅনশন করবে বিএনপি

দক্ষিণ বাংলা
দক্ষিণ বাংলা বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে শনিবার (২ এপ্রিল) রাজধানীতে গণঅনশন করবে বিএনপি। সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এ অনশন পালিত হবে।

বুধবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথ সভা শেষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংবাদ সম্মেলনে এ কর্মসূচির কথা জানান।

তিনি বলেন, আমরা আজ ঢাকা মহানগর উত্তর-দক্ষিণসহ অঙ্গসংগঠনকে নিয়ে যৌথসভা করেছি। আগামী ২ এপ্রিল ঢাকা মহানগরে গণঅনশন করব। আজ চলছে জেলা পর্যায়ে।

মির্জা ফখরুল জানান, সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত গণঅনশন কর্মসূচি হবে। নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কর্মসূচি পালনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়েছে।

বিএনপি মহাসচিব অভিযোগ করেন, গত কয়েক মাস ধরে দেশের সাধারণ মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। সয়াবিন তেলের দাম দফায় দফায় বেড়ে সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। চাল, লবণ, চিনি ও সবজির দাম বেড়েছে। প্রতিটি নিত্যপণ্যের দাম বেড়েছে।

তিনি বলেন, গ্যাসের দাম বাড়ানোর জন্য কোম্পানিগুলো নতুন করে প্রস্তাব দিয়েছে। বিশেষজ্ঞরা বলছেন, একদিকে অপচয়, অন্যদিকে সরকারের মদদপুষ্ট বিশেষ ব্যবসায়ীদের আরও মুনাফা পাইয়ে দিতে সরকারের প্রশ্রয়ে এ দাম বাড়ানো হচ্ছে।

তিনি আরও বলেন, বিদ্যুতের দাম বাড়ছে কেন? আইপিপিতে সরকারকে প্রায় ২০ হাজার কোটি টাকা ভর্তুকি দিতে হবে। তাহলে চিন্তা করুন কী অবস্থা। একদিকে বলা হচ্ছে, বিদ্যুৎ এখন উদ্বৃত্ত, ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে। অন্যদিকে জনগণের পকেট থেকে টাকা বের করে নেওয়া হচ্ছে অন্যায়ভাবে আইপিপির মাধ্যমে। এই আইপিপি সরকারের উৎপাদন না, সম্পূর্ণ ব্যক্তিমালিকানাধীন।

মির্জা ফখরুলের সভাপতিত্বে যৌথ সভায় উপস্থিত ছিলেন মহানগর বিএনপির আমান উল্লাহ আমান, আবদুস সালাম, মহানগর বিএনপির আমিনুল হক, যুবদলের সুলতান সালাহউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের মোস্তাফিজুর রহমান, আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, মুক্তিযোদ্ধা দলের ইশতিয়াক আজিজ উলফাত প্রমুখ।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD