আগৈলঝাড়ায় হত্যার অভিযোগে স্বামী ও পরিবারের বিরেুদ্ধে হত্যা মামলা দায়ের

নিজস্ব প্রতিবেদক
দক্ষিণ বাংলা বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী, ২০২২
পরিবারের বিরেুদ্ধে হত্যা মামলা দায়ের

বরিশালের আগৈলঝাড়ায় স্বামীকে বিদেশ যেতে বাবার পরিবার থেকে পাঁচ লাখ টাকা যৌতুক এনে দিতে না পারায় জীবন দিতে হলো দশম শ্রেনী পড়ুয়া কিশোরী গৃহবধু মেঘলা আক্তার ইতি’কে।মেঘলার মৃত্যুর তিন দিন পর পাঁচ লাখ টাকা যৌতুক দিতে ব্যর্থ হওয়ায় বোনকে হত্যার অভিযোগে বোন জামাই শিহাব হোসেন পাইক (১৯) ও তার বাবা, মা’কে অভিযুক্ত করে আদালতে হত্যা মামলা দায়ের করেছে নিহত মেঘলার ভাই নয়ন সরদার। অভিযুক্ত কিশোর স্বামী শিহাব এর আগে দায়ের হওয়া আত্মহত্যা প্ররোচনা মামলায় বর্তমানে জেল হাজতে রয়েছে।

বুধবার জেলা অতিরিক্ত চীফ জুডিসিয়াল মাজিষ্ট্রেট আদালতে দায়ের করা মামলা (সিআর ১২/২২) সূত্রে বৃহস্পতিবার জানা গেছে, উপজেলার ফুল্লশ্রী গ্রামের মৃত রুহুল আমিন সরদারের মেয়ে ও ভেগাই হালদার পাবলিক একাডেমীর ১০ম শ্রেণির ছাত্রী মেঘলা আক্তার ইতি’র (১৭) সাথে গত চার মাস পূর্বে একই উপজেলার পাশ^বর্তী যবসেন গ্রামের জাহাঙ্গীর পাইকের ছেলে সরকারী শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ডিগ্রী কলেজের ২য় বর্ষের ছাত্র শিহাব হোসেন পাইক (১৯) ওরফে ধলুর সাথে সামাজিকভাবে বিয়ে হয়। এর আগে প্রেমের সম্পর্কের সূত্র ধরে ফুসলিয়ে নিয়ে পরিবারের অসম্মতিতে শিহাব নোটারী পাবলিকের মাধ্যমে মেঘলাকে বিয়ে করে।

বিয়ের পরে মেঘলার শ^শুর জাহাঙ্গীর হোসেন পাইক ও শ^াশুরী ময়না বেগম ছেলে শিহাবের যৌতুক বিহীন বিয়ে মেনে নিতে না পারায় বাবা-মা’র প্ররোচনায় শিহাবকে বিদেশ পাঠাতে বাবার বাড়ি থেকে পাঁচ লাখ টাকা যৌতুক এনে দেয়ার জন্য মেঘলাকে নানা ভাবে অত্যাচার নির্যাতন শুরু করে। মেঘলা তার স্বামী ও শ^শুর- শ^াশুরীর নির্যাতনের কথা বাবার পরিবারকে ফোনে জানাতো। অত্যাচার ও নির্যাতনের এক পর্যায়ে গত ২২ জানুয়ারী রাতে মেঘলাকে মারধর করে উল্লেখিত অভিযুক্তরা গলায় ওড়না পেচিয়ে ঝুঁলিয়ে রাখে। মেঘলাকে হত্যার পর স্থানীয় কোন লোকজন বা পুলিশকে খবর না দিয়ে লাশও নামিয়ে ফেলে তাঁরা।

আদালতে দেয়া অভিযোগে আরও বলা হয়েছে, শিহাবের পরিবার প্রভাবশালী হওয়ায় থানা পুলিশের উপর প্রভাব বিস্তার করে ২৩ জানুয়ারী পুলিশের লিখিত এজাহারে মেঘলা আত্মহত্যা প্ররোচনার অভিযোগে তার মা’য়ের অসম্মতিতে স্বাক্ষর নিয়ে একটি মামলা গ্রহন করে পুলিশ, (জিআর ১০/২০২২)।ওই মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো. নূর আলম আত্মহত্যার প্ররোচনায় স্বামী শিহাবকে আটক করে আদালতে প্রেরণ করলে বিজ্ঞ আদালত শিহাবকে জেল হাজতে প্রেরনের নির্দেশ দেয়।আদালতের বিজ্ঞ বিচারক নয়ন সরদারের অভিযোগ আমলে নিয়ে আদেশের জন্য পরবর্তী দিন ধার্য করেছে।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD