চট্টগ্রামে করোনায় ৭ জনের মৃত্যু, শনাক্তের হার ২৮.৪১

নিউজ ডেস্ক
দক্ষিণ বাংলা সোমবার, ২৮ জুন, ২০২১
চট্টগ্রামে করোনায় ৭ জনের মৃত্যু, শনাক্তের হার ২৮.৪১

চট্টগ্রামে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত সাত জনের মৃত্যু হয়েছে। অন্যদিকে নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৩২৭ জন। শনাক্তের হার প্রায় ২৮.৪১ শতাংশ। সোমবার (২৮ জুন) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামের ১০টি ও কক্সবাজারের একটি ল্যাবে এক হাজার ১৫১ জনের নমুনা পরীক্ষা করে ৩২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। চলতি মাসে সর্বোচ্চ করোনা শনাক্তের রেকর্ড এটি। শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরের ২২৭ জন এবং বিভিন্ন উপজেলার ১০০ জন রয়েছেন।

উপজেলায় করোনা আক্রান্তদের মধ্যে সাতকানিয়ায় একজন, বাঁশখালীর একজন, আনোয়ারায় ২০ জন, পটিয়ায় ১১ জন, বোয়ালখালীয় পাঁচ জন, রাঙ্গুনিয়ার ১২ জন, রাউজানের ১৭ জন, ফটিকছড়ির একজন, হাটহাজারীর ১৮ জন, সীতাকুণ্ডের আট জন, মিরসরাইয়ের চার জন ও সন্দ্বীপের দুই জন রয়েছেন।

চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৭ হাজার ৯৯৭ জন। শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৪৫ হাজার ৩৫৭ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ১২ হাজার ৬৪০ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় মৃত্যু হওয়া সাত জনের মধ্যে একজন নগরের বাসিন্দা, আর ছয় জন নগরের বাইরের বাসিন্দা। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ৬৮৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৪৬৯ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ২১৯ জন।

রোববারও (২৭ জুন) চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে সাত জনের। আক্রান্ত হয়েছিল ৩০০ জন। শনাক্তের হার ছিল প্রায় ২২.০৫ শতাংশ। শনিবার (২৬ জুন) চট্টগ্রাম করোনা শনাক্ত হয়েছিল ২১৬ জনের। মৃত্যু হয়েছিল তিন জনের। শনাক্তের হার ছিল ২০.৮২ শতাংশ। শুক্রবার (২৫ জুন) চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়েছিলেন ২৭৪ জন। মৃত্যু হয়েছিল পাঁচ জনের। শনাক্তের হার ছিল ২৮.০৭ শতাংশ।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD