চট্টগ্রামে বেড়েছে সংক্রমণের হার, নতুন শনাক্ত ২০০

ডেস্ক রিপোর্ট
দক্ষিণ বাংলা সোমবার, ২২ মার্চ, ২০২১
চট্টগ্রামে বেড়েছে সংক্রমণের হার, নতুন শনাক্ত ২০০

চট্টগ্রামে এখন পর্যন্ত ৩ লাখ ৩০ হাজার ৬৯২টি করোনার নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩৭ হাজার ৭৫১ জন। করোনা শনাক্তের গড় হার ৮ দশমিক ৭৬ শতাংশ।

সোমবার (২২ মার্চ) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন থেকে প্রকাশিত প্রতিবেদনে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৭৮৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২০০ জন। সে হিসেবে সংক্রমণের হার ৮ দশমিক ৯২ শতাংশ। অর্থাৎ গড় সংক্রমণ হারের চেয়ে গতকালের সংক্রমণের হার ছিল বেশি।

জেলা সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, গতকাল (রোববার) কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের আটটি ল্যাবে নমুনা পরীক্ষায় ২০০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে ১৭১ জন নগরের ও ২৯ জন বিভিন্ন উপজেলার।

তিনি আরও জানান, এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ৩৮৩ জন। এর মধ্যে ২৮১ জন নগরীর ও ১০২ জন বিভিন্ন উপজেলার।

জানা যায়, গতকাল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৩২ জন, ফৌজদারহাটের বিআইটিআইডি ল্যাবে ১৬ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজে ল্যাবে ১৮ জন, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৪৯ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে।

এছাড়া বেসরকারি হাসপাতাল শেভরণে ৩৭ জন এবং আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে আটজন, ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ৩১ জন ও চট্টগ্রাম জেনারেল হাসপাতাল (আরটিআরএল) ল্যাবে নয়জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে।

একই সময়ে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৬১ জনের নমুনা পরীক্ষা করে কারও শরীরে সংক্রমণ শনাক্ত হয়নি।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD