চার দাবিতে বুধবার শিক্ষা মন্ত্রণালয় অভিমুখে যাত্রা

ডেস্ক রিপোর্ট
দক্ষিণ বাংলা বুধবার, ১৬ জুন, ২০২১
চার দাবিতে বুধবার শিক্ষা মন্ত্রণালয় অভিমুখে যাত্রা

রোডম্যাপ ঘোষণা করে অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খোলাসহ চার দাবিতে শিক্ষা মন্ত্রণালয় অভিমুখে বিক্ষোভ কর্মসূচি পালন করবে প্রগতিশীল ছাত্রসংগঠনগুলো। বুধবার (১৬ জুন) বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্য থেকে এ কর্মসূচি শুরু হবে। মঙ্গলবার (১৫ জুন) বিষয়টি নিশ্চিত করেন প্রগতিশীল ছাত্র সংগঠনের সমন্বয়ক ও বিপ্লবী ছাত্র মৈত্রীর সাধারণ সম্পাদক দিলীপ রায়।

তিনি বলেন, আমাদের প্রধান দাবি হচ্ছে, রোডম্যাপ ঘোষণার মাধ্যমে অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খোলে দিতে হবে। করোনার দেড় বছরে সব ধরনের কর্মকাণ্ড চলছে, কিন্তু শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে কোনো উদ্যোগও দেখতে পাচ্ছি না। রোডম্যাপও ঘোষণা করা হচ্ছে না। এর ফলে শিক্ষাক্ষেত্র হুমকির মুখে, শিক্ষার্থীদের আত্মহত্যাসহ নানা ধরনের সংকট তৈরি হচ্ছে। করোনা থাকা না থাকার প্রশ্নটি শুধু শিক্ষাপ্রতিষ্ঠান কেন্দ্রিক। অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খোলাসহ তিন দাবিতে আমরা বুধবার বেলা ১১টায় রাজু ভাস্কর্য থেকে শিক্ষা মন্ত্রণালয় অভিমুখে বিক্ষোভ কর্মসূচি পালন করব।

আমাদের অন্য তিন দাবি হলো- বেসরকারি বিশ্ববিদ্যালয় ও কলেজের উপর আরোপিত ১৫ শতাংশ আয়কর প্রত্যাহার, সব শিক্ষার্থীকে বিনামূল্যে টিকাদান করা ও করোনায় সব শিক্ষাপ্রতিষ্ঠানে বেতন-ফি মওকুফ করা।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD