ছাগ‌লে ধানের চারা খাওয়ায় পি‌টি‌য়ে কৃষক‌কে হত্যা

নিজস্ব প্রতিবেদক
দক্ষিণ বাংলা বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী, ২০২২
ধর্ষণের শিকার কিশোরীর ভাইকে চুরির অপবাদে মারধর, পরে আত্মহত্যা

ফস‌লি জ‌মি‌তে থাকা ছোট ছোট ধান চারা ছাগ‌লে খাওয়া‌কে কেন্দ্র ক‌রে ব‌রিশা‌লের হিজলায় কৃষক কাঞ্চন রাঢ়ী‌কে পি‌টি‌য়ে হত্যা ক‌রা হ‌য়ে‌ছে। ময়নাতদ‌ন্তের জন্য তার মর‌দেহ বৃহষ্প‌তিবার (২৭ জানুয়া‌রি) দুপু‌রে শের ই বাংলা মে‌ডিক্যাল ক‌লেজ হাসপাতা‌লের ম‌র্গে প্রেরণ করা হ‌য়ে‌ছে। এরআ‌গে বুধবার দিবাগত রাত ৯ টার দি‌কে এ হাসপাতা‌লেই চি‌কিৎসাধ‌নি অবস্থায় তার মৃত্যু হয়। মৃত কাঞ্চন রাঢ়ী হিজলা উপ‌জেলার হিজলা গৌরবদী ইউ‌নিয়‌নের ৮ নম্বর ওয়া‌র্ডের বিশর এলাকার আলী আহম্মদ রাঢ়ীর ছে‌লে এবং পেশায় একজন কৃষক।

নিহত কাঞন রাঢ়ীর মে‌য়ে জেস‌মিন জানান, গতকাল বুধবার বেলা ১১ টার দি‌কে তা‌দের এক‌টি ছাগল পার্শবর্তী সিরাজ তালুকদা‌রের জ‌মির ছোট ছোট কিছু ধানের চারা খে‌য়ে ফে‌লে। এ‌তে ক্ষিপ্ত হয়ে সিরাজ তালুকদার ছাগলটি‌কে পার্শবর্তী এক‌টি ডোবায় চু‌বায় এবং পেটায়। ‌তি‌নি ব‌লেন, অবুঝ প্রাণী‌কে এভা‌বে নির্যাতন করার প্র‌তিবাদ জানায় আমার বাবা কাঞ্চন রাঢ়ী। এ‌তে পুনরায় ক্ষিপ্ত হ‌য়ে সিরাজ তালুকদার তার শ্যালক মিলন মোল্লাসহ ১০/১৫ জন স্বজন নি‌য়ে বাবা কাঞ্চন রাঢ়ীর ওপর হামলা চালায়। এসময় তা‌কে লোহার রড দি‌য়ে পি‌টি‌য়ে গুরুত্বর জখম ক‌রে।

‌তি‌নি ব‌লেন, হামলার সময় আমি ও আমার দুই ভাই রা‌সেল রাঢ়ী, মোক‌সেদ রাঢ়ী, চাচা‌তো ভাই সোহেল রাঢ়ীসহ ৮/১০ জন বাবা‌কে রক্ষায় এ‌গি‌য়ে যাই। এসময় হামলাকারীর‌া আমা‌দেরও মারধর ক‌রে। এ‌তে বাবা কাঞ্চন রাঢ়ীসহ ৪/৫ জন গুরুত্বর আহত হলে তা‌দের উদ্ধার ক‌রে উপ‌জেলা স্বাস্থ্য কম‌প্লে‌ক্সে ভ‌র্তি ক‌রি। প‌রে অবস্থার অব‌নতি ঘট‌লে সন্ধ্যায় বাবা কাঞ্চন রাঢ়ী‌কে শের ই বাংলা মে‌ডিক্যাল ক‌লেজ হাসপাতা‌লে ভ‌র্তি ক‌রি। রাত ৯ টার দি‌কে চি‌কিৎসাধ‌ীন অবস্থায় তার মৃত্যু হয়।

‌চি‌কিৎসকরা জা‌নি‌য়ে‌ছেন, মাথায় গুরুত্বর জখম প্রাপ্ত হওয়ায় অ‌তি‌রিক্ত রক্তক্ষর‌নে তার মৃত্যু হ‌য়ে‌ছে। এ বিষ‌য়ে হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) মোঃ ইউনুস মিয়া ব‌লেন, খবর পে‌য়ে ঘটনাস্থ‌ল প‌রিদর্শন ক‌রে‌ছি, সেইসা‌থে হামলার ঘটনার সা‌থে জ‌ড়িত থাকার অ‌ভি‌যো‌গে এক নারী‌কে আটক করা হ‌য়ে‌ছে। ত‌বে নিহ‌তের বা‌ড়ির লোকজন মর‌দে‌হের সা‌থে ব‌রিশা‌লে অবস্থান করায় এখনও কেউ মামলা দা‌য়ের করে‌নি। মামলা দা‌য়ে‌রের পর যথাযথ ব্যবস্থা গ্রহন করা হ‌বে।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD