জার্মান আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
দক্ষিণ বাংলা মঙ্গলবার, ১ নভেম্বর, ২০২২
জার্মান আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে ফ্রাঙ্কফুর্টে অনুষ্ঠিত হয়েছে জার্মান আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। সম্মেলনের প্রথম অধিবেশনে বাংলাদেশ থেকে টেলি কনফারেন্সের মাধ্যমে যুক্ত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাহজাহান খান, পাট ও বস্ত্র মন্ত্রী গাজী গোলাম দস্তগীর এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আ.স.ম রেজাউল করিম। এছাড়া, সশরীরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম।

সম্মেলনে প্রধান বক্তা ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবুর রহমান।বিশেষ অতিথি ছিলেন- ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি এম এ কাশেম ও সহ-সভাপতি মনজুরুল হাসান চৌধুরী, অস্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান, সুইজারল্যান্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি তাজুল ইসলাম ও সাধারণ সম্পাদক শ্যামল খান, ইটালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল, বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি শহিদুল হক, সুইডেন আওয়ামী লীগের সহ-সভাপতি মনজুরুল হাসান, ফিনল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মইনুল ইসলাম, ডেনমার্ক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, স্পেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রিজভী আলম, গ্রিস আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শেখ আলামিন।

এতে ভার্চুয়ালি বক্তব্য রাখেন, পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিম। সম্মেলনে চতুর্থ বারের মতো বশিরুল আলম চৌধুরী সাবু সভাপতি নির্বাচিত হয়েছেন। একইসঙ্গে দ্বিতীয় বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আব্বাস আলী চৌধুরী।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD