নামাজের উপহার পেলেন আগৈলঝাড়ার ৫ জন কিশোর

নিজস্ব প্রতিবেদক
দক্ষিণ বাংলা শুক্রবার, ২৩ জুলাই, ২০২১

পাঁচ কিশোর নামাজি পেয়েছে পুরস্কার। একদিন, দুইদিন নয় বরং টানা ৪০ দিন তাকবিরে উলার সঙ্গে নামাজ আদায় করায় পুরস্কার পেয়েছে বাইসাইকেল। এ যেন পরকালের চূড়ান্ত পুরস্কার লাভের প্রস্তুতি।
শিশু-কিশোরদের নামাজের প্রতি উদ্বুদ্ধ করতে বৃহস্পতিবার এক ব্যতিক্রমী আয়োজন করেছে বরিশালের আগৈলঝাড়া উপজেলার বারপাইকা আল-মদিনা যুব ফাউন্ডেশন।
১ম বারের মতো বারপাইকা আল-মদিনা যুব ফাউন্ডেশন এর উদ্যোগে বারপাইকা গ্রামে টানা ৪০ দিন মসজিদে গিয়ে তাকবিরে উলার সঙ্গে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করা ৫ শিশু-কিশোরকে পুরস্কার ও সংবর্ধনা দেয়া হয়।
‘এসব শিশুরা শুধু ফজর নামাজেই অংশগ্রহণ করে থেমে থাকেনি; বরং নিয়মতি পাঁচ ওয়াক্ত নামাজ মসজিদে গিয়ে তাকবিরে উলা তথা ইমামের সঙ্গে প্রথম তাকবিরেই অংশগ্রহণ করেছে। নিঃসন্দেহে এটি অনেক বড় প্রচেষ্টা ও কাজ।
বৃহস্পতিবার বিকেলে বারপাইকা আল-মদিনা জামে মসজিদ প্রাঙ্গনে মসজিদ কমিটির সভাপতি এবং বাংলাদেশ প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক বদিউল আলম বাবুলের সভাপতিত্বে টানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায় করায় ৫ কিশোরকে বাইসাইকেল পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বারপাইকা আল-মদিনা যুব ফাউন্ডেশনের সভাপতি নাছির উদ্দিন শাহ, মসজিদ কমিটির সম্পাদক মোঃ সরোয়ার শাহ, ইসলামী ব্যাংক এর সিনিয়র কর্মকর্তা মোঃ কাওসার হোসেন (সোহাগ), বীর মুক্তিযোদ্ধা মোঃ সোহরাব শাহ, বিশিষ্ট সমাজসেবক মোঃ রিপন শাহ, গ্রামীন ব্যাংক এর সিনিয়র অফিসার মোঃ রানা শাহ, আবদুল মান্নান শাহ, হান্নান শাহ, বারপাইকা আল-মদিনা জামে মসজিদের খতিব আবদুল্লাহ আল মামুন, দুশুমী বাজার মসজিদের খতিব ও ইমাম মোঃ সহিদুল শাহ, দুশুমি ইউনিটি ফান্ডের সভাপতি মোঃ রবিউল বেপারীসহ প্রমুখ।
টানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায় করে বাইসাইকেল পুরস্কার পেয়েছে বারপাইকা গ্রামের কিশোর হৃদয় শাহ, রফিকুল মোল্লা, জোবায়ের হোসেন, রিফাত সরদার ও আব্দুল্লাহ আল মাহিন।
শিশু কিশোরদের নামাজে আগ্রহী করতেই এই সাইকেল বিতরণ কর্মসূচি হাতে নেয়া হয়েছে বলে জানিয়েছে বারপাইকা আল-মদিনা যুব ফাউন্ডেশন।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD