পিরোজপুরে সংসদ সদস্য এ্যানি রহমানের জানাজা সম্পন্ন

নিউজ ডেস্ক
দক্ষিণ বাংলা বৃহস্পতিবার, ১৩ অক্টোবর, ২০২২
পিরোজপুরে সংসদ সদস্য এ্যানি রহমানের জানাজা সম্পন্ন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচি ও একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসন-১৯ এর সংসদ সদস্য (এমপি) শেখ এ্যানি রহমানের প্রথম জানাজা পিরোজপুরে অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) দুপুর ১২টায় পিরোজপুর সরকারি বালক উচ্চ বিদ্যালয় কেন্দ্রীয় ইদগাহ মাঠে এ জানাজা অনুষ্ঠিত হয়।এর আগে বুধবার রাত ৮ টায় সংসদ সদস্য শেখ এ্যানি রহমানের মরদেহ ব্যাংকক থেকে ঢাকায় নিয়ে আসা হয়। পরে সেখান থেকে পিরোজপুরে নেওয়া হয়।এদিকে, বৃহস্পতিবার বাদ আসর ঢাকায় দ্বিতীয় জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

জানাজায় মরহুমার স্বামী শেখ হাফিজুর রহমান, একমাত্র ছেলে শেখ খালিদ অরিন্দম তান, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন, বাগেরহাট আসনের এমপি শেখ তন্ময়, পিরোজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য এ কে এম এ আউয়াল, পৌর মেয়র হাবিবুর রহমান মালেক, সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ শাহ আলমসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতারাসহ পিরোজপুরের হাজার হাজার মানুষ অংশ নেন। জানাজায় ইমামতি করেন পিরোজপুর কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মুফতি আব্দুল্লাহ আল মামুন।

মঙ্গলবার (১১ অক্টোবর) স্থানীয় সময় দুপুর ১টা ৪৫ মিনিটে থাইল্যান্ডের ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে শেখ এ্যানি রহমান শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬২ বছর। তিনি স্বামী, এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

শেখ এ্যানি রহমান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চাচাতো ভাই শেখ হাফিজুর রহমানের স্ত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচি। তিনি পিরোজপুর জেলার স্বরূপকাঠিতে জন্মগ্রহণ করন। তার বাবা অ্যাডভোকেট এনায়েত হোসেন খান পিরোজপুরের সাবেক গভর্নর ছিলেন।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD