বরিশালে তক্ষকসহ আটক-৫

নিজস্ব প্রতিবেদক
দক্ষিণ বাংলা সোমবার, ২৩ আগস্ট, ২০২১
বরিশালে তক্ষকসহ আটক-৫

বরিশাল নগরের ধানগবেষনা রোড এলাকায় অভিযান চালিয়ে ১ টি তক্ষকসহ ৫ জনকে গ্রেফতার করা হয়। সোমবার (২৩ আগস্ট) বেলা সাড়ে ১২ টায় বিষয়টি নিশ্চিত করেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশের মিডিয়া সেল। তারা জানান, গেলো রাতে বরিশাল মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি টিম কোতোয়ালি মডেল থানাধীন ২৪ নম্বর ওয়ার্ডের ধান গবেষণা রোডের খেয়াঘাট এলাকায় অভিযান চালায়।

গোপন সংবাদের ভিত্তিতে ২২ আগস্ট ২০২১ খ্রিঃ সন্ধ্যা ১৮ঃ০০ ঘটিকায় নগর গোয়েন্দা বিএমপির একটি অভিযানিক টিম কোতোয়ালি মডেল থানাধীন ২৪ নং ওয়ার্ডস্থ ধান গবেষণা খেয়াঘাটের ” এ ওয়ান ফিড লিঃ” সংলগ্ন রাস্তায় অভিযান পরিচালনা করেন।

অভিযানে ঝালকাঠির রাজাপুর উপজেলার গালুয়া এলাকার মোঃ ছালেক হাওলাদার (৫৫), বরিশাল নগরের ধানগবেষনা রোড এলাকার মোঃ দেলোয়ার হোসেন (৬০)ও হনুফা বেগম (২৫), শিকদার পাড়া দুরানী বাড়ি এলাকার মোঃ নিজাম উদ্দিন দুরানী (৩৪) এবং শেরে বাংলা সড়কের চৌহুতপুরের মোঃ সুমন আকন (৩২) কে ১৫ ইঞ্চি দৈর্ঘ্য ও ১৮০ গ্রাম ওজনের ০১ টি বিরল প্রজাতির তক্ষক সহ আটক করা হয়।

এ-সময় তাদের কাছ থেকে বন্য প্রাণী অবৈধ চোরাচালানের কাজে ব্যবহৃত ০৫ টি মোবাইল ফোন জব্দ করা হয়। আটককৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় আইনগত ব্যবস্থা গ্রহণ এবং উদ্ধারকৃত তক্ষক, বন্য প্রাণী সংরক্ষন ও নিরাপত্তা বিভাগে হস্তান্তর প্রক্রিয়াধীন বলে জানিয়েছে মিডিয়া সেল।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD