বরিশালে পতাকা মিছিলের কর্মসূচি পালন

নিজস্ব প্রতিবেদক
দক্ষিণ বাংলা সোমবার, ১ মার্চ, ২০২১

৩০ লক্ষ শহীদ হত্যা ও ২ লক্ষা নারী ধর্ষণ এবং মানবতা বিরোধী অপরাধের দায়ে পাকিস্তানকে ক্ষমা চাইতে হবে,গণমাধ্যমের মত প্রকাশের স্বাধীনতা বন্ধ করা যাবে না। বাক ও ব্যাক্তির মত প্রকাশেরস্বাধীনতা নিশ্চিত কর, ধন বৈষম্য নিরসন কর, সংক্ষালঘু আদিবাসী – নারী ও শিশু নিপিড়ন বন্ধ করতে হবে, সর্বস্তরে জবাব দিহীতা ও স্বচ্ছতা নিশ্চিত করা সহ ৬ দফা দাবী আদায়ের লক্ষে মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে দেশব্যপী জাতীয় পতাকা মিছিলের ঘোষনা কর্মসূচি উপলক্ষে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

সোমবার (০১লা মার্চ) সকাল ১১ টায় নগরীর প্রাণ কেন্দ্র সদররোডে সম্মিলিত সামাজিক আন্দোলন বরিশাল জেলা কমিটি এ কর্মসূচি পালন করে।

অধ্যাপিকা টুনু রানি কর্মকারের সভাপতিত্বে এখানে বক্তব্য রাখেন শিবানী চৌধুরী,অধ্যক্ষ মোতালেব হাওলাদার, অধ্যাপক নজরুল হক নিলু,অধ্যক্ষ মিজানুর রহমার,অধক্ষ্য বিরেন রায় ও সামসুল আলম সবুজ প্রমুখ।

এসময় বক্তারা বলেন, মোটা ভাত, মোটা কাপড় আর সম্প্রীতির স্বদেশ আকাঙ্খা নিয়ে অর্ধশতাব্দী পূর্বে স্বাধীন বাংলাদেশের যাত্রা শুরু হলেও সময়ের ব্যবধানে আজকের বাংলাদেশ তার অর্জিত স্বাধীনতার চেতনাকে হারাতে বসেছে। একদিকে ধনী গরিবের বৈষম্য, অন্যদিকে সন্ত্রাস, সাম্প্রদায়ীকত, দূর্নীতি লুটেরা শ্রেণির প্রভাবে দেশের মূল্যবোধ  ও স্থিতিশীলতা এখন তলানিতে। কালো টাকার প্রভাবে গণতান্ত্রিক রীতিহীন হয়ে পড়েছে সমাজ ব্যবস্থা। তাই গণতন্ত্রমনা রাজনৈতিক, সামাজিকস সাংস্কৃতিক, শ্রমিক, কৃষক সহ সকল শ্রেনীর মানুষকে সোচ্চার হওয়ার আহবান জানান।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD