বাউফলে কাল বৈশাখী ঝড়ের ছোবল

রিয়াজ মাহমুদ, পটুয়াখালী প্রতিনিধি
দক্ষিণ বাংলা সোমবার, ১৯ এপ্রিল, ২০২১
বাউফলে কাল বৈশাখী ঝড়ের ছোবল

পটুয়াখালীর বাউফলে বছরের প্রথম কাল বৈশাখী ঝড় ছোবল হেনেছে । এতে ব্যাপক ক্ষয়ক্ষতির খবর পাওয়া গেছে । রোববার বিকাল সাড়ে ৫ টার দিকে উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া মাত্র ১৫-২০ মিনিটের ওই বজ্রসহ কাল বেশাখী ঘূর্ণী ঝড়ে অর্ধশত কাচা,আধ্-কাচা,আধা-পাকা ঘরবাড়ী ভেঙ্গে যায়। বাতাসে উপড়ে কয়েক শত গাছপালা । টিনের ছালা একস্থান থেকে অন্য স্থানে উড়িয়ে নিয়ে যায়। সেই সাথে বৈদ্যুতিক লাইনে গাছপালা পড়ে বিদুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে। আজ সোমবার সকালে কিছু এলাকায় বিদ্যুৎ সরবারাহ স্বভাবিক হলেও ক্ষনে ক্ষনে আসে আর যায়। আবার কোন কোন এলাকায় বিদ্যুৎ সরবরাহ এখনও বন্ধ রয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চত্বরে ২ টি চামরুল গছে ঝড়ে ভেঙ্গে যাত্রী ছাউনির উপড়ে পড়ে। এ সময়ে বিদ্যুতের ৫ টি খুটি ভেঙ্গে যায় এবং সেখানে রাখা ঔষধ বিক্রয় প্রতিনিধিদের ৪ টি মটোরসাইকেল ভেঙ্গে চুরমার হয়ে যায় । উপজেলার ভিআইপি সড়কে একটি গাছ বৈদ্যুতিক তারের উপরে পড়ে ঝুলে আছে। এতে অল্পের জন্য রক্ষা পেয়েছে একটি বসতঘর। এছাড়া পৌর সদরের ৪ ন¤র^ ওয়ার্ডে সড়কের উপর কয়েকটি গাছ ভেঙ্গে পড়ে যায়। তবে কোথাও কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

বাউফল পল্লীবিদ্যুৎ অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার সোহরাব হাসান বলেন, কাল বৈশাখী জড়ে বাউফল স্বাস্থ্য কমরপ্লক্সের ৫ টি খুটিসহ মোট ৭ টি খুটি ভেঙ্গে গেছে। এছাড়া গাছপালা ভেঙ্গে বৈদ্যুতিক তারের উপর পড়ায় কোন কোন স্থানে তার ছিড়ে গেছে। আমারা ভেঙ্গে যাওয়া খুটি ও ছেড়া তার ইতিমধ্যে পুনঃস্থাপন করে বৈদ্যুৎ সরবারাহ স্বভাবিক করতে সক্ষম হয়েছি।

উপজেলা নির্বাহি অফিসার জাকির হোসেন বলেন, কালবৈশাখী ঝড়ে বাউফল পৌরসভার বিভিন্ন এলাকায় ক্ষয়ক্ষতি হয়েছে। অন্যান্য এলাকায় উল্লেখযোগ্য ক্ষয়ক্ষতির কোন খবর এখন পর্যন্ত পাওয়া যায়নি।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD