বাউফলে ১১জেলে আটক; জরিমানায় মুক্তি

রিয়াজ মাহমুদ, পটুয়াখালী প্রতিনিধি
দক্ষিণ বাংলা বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২

পটুয়াখালীর বাউফলে অবৈধ জালে মাছ নিধনের অপরাধে ১৪ জেলেকে আটক করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ৮ থেকে ১০টা পর্যন্ত মৎস ও নৌপুলিশের অভিযানে এসব জেলেদের আটক করা হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল আমিন ভ্রাম্যমান আদালত বসিয়ে প্রত্যেক জেলেকে জরিমানা আদায়ের মাধ্যমে ছেড়ে দেন।
নৌ-পুলিশ ও আটক জেলেদের সূত্রে জানাগেছে, গত কাল বৃহস্পতিবার সকালে বাউফলের তেঁতুলিয়া নদীর চর মমিনপুর পয়েন্ট এলাকায় মৎস ও নৌ-পুলিশ যৌথভাবে অভিযান চালায়। এতে অবৈধ চরঘেড়া/বেহুন্দি জাল দিয়ে মাছ শিকারের দায়ে এসব এলাকার বিভিন্ন পয়েন্ট থেকে মোট ১৪ জেলেকে গ্রেপ্তার করতে সক্ষম হন তারা। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমান আদালত বসিয়ে ১১ জেলেকে ৩হাজার টাকা করে জরিমানা আদায় এবং অপর ৩ জেলে অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় মুচলেকা রেখে ছেরে দেন। আটককৃতরা হলেন- রেজাউল করিম(৩৮), করিম(৩৫), জহিরুল(২০), মিন্টু আকন(৬০), করিম মোল্লা(২৯), রবিউল (৩২), ইকবাল(২৭), সমির সিকদার(৪০), সাইফুল ইসলাম(২৮), রাসেল (৩২), সজল সিকদার(৩২)। এরা সকলে কেশবপুর ইউনিয়নের মমিনপুর গ্রামের বাসিন্দা। এছাড়া আপর আরও ৩জন অপ্রাপ্ত বয়স্ক জেলেকে মুচলেকার মাধ্যমে ছেড়ে দেয়া হয়।
কালাইয়া নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. লুৎপুর রহমান বলেন, আমারা অবৈধ জালের বিরুদ্ধে অভিযান চালিয়ে ১৪জনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছি। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD