বাড়িতে গিয়ে বখাটের হুমকি, স্কুলছাত্রীর আত্মহত্যা

ডেস্ক রিপোর্ট
দক্ষিণ বাংলা শনিবার, ১৩ মার্চ, ২০২১
বাড়িতে গিয়ে বখাটের হুমকি, স্কুলছাত্রীর আত্মহত্যা

সিলেটের কোম্পানীগঞ্জে বাড়িতে গিয়ে বখাটের হুমকিতে এক লিমা বেগম (১৮) নামে এক প্রবাসীর মেয়ে আত্মহত্যা করেছেন। হুমকিতে দশম শ্রেণির ওই ছাত্রী আত্মহনন করার প্রমাণ থাকার পরেও বখাটেদের বিরুদ্ধে পুলিশ মামলা নিচ্ছে না বলে অভিযোগ করেছেন ওই ছাত্রীর মা আয়েশা বেগম।

গত ৭ মার্চ কোম্পানীগঞ্জ উপজেলার চাটিবহর পূর্বপাড়া গ্রামে এ ঘটনাটি ঘটে। আত্মহননকারী কিশোরী লিমার বাবা প্রবাসী চান্দ আলী।

অভিযোগ পত্র থেকে জানা যায়, আত্মহননকারী লিমা ছাতক চন্দ্রনাথ বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণিতে লেখাপড়া করতেন। নৌকাযোগে নিজ বাড়ি থেকে স্কুলে আসা যাওয়া করতেন তিনি। আসা যাওয়ার পথে চাটিবহর টিলাপাড়া গ্রামের নজরুল ইসলামের পুত্র তোফায়েল লিমাকে কুপ্রস্তাব দিয়ে আসছিলেন। বিষয়টি লিমা তার মাকে জানায়।

পরবর্তীতে লিমার মা আয়েশা বেগম বখাটে তোফায়েলের পিতা-মাতাকে বিষয়টি জানালে বখাটে তোফায়েল আরও ক্ষিপ্ত হয়ে উঠে। এ নিয়ে নানা গুঞ্জন শুরু হলে লিমা দিগ্বিদিক হয়ে উঠেন লজ্জায় অপমানে। এরই মধ্যে গত ৭ মার্চ সকাল ১০টায় লিমার বাড়িতে গিয়ে অকথ্য ভাষায় গালাগাল ও বিভিন্ন প্রকার হুমকি প্রদান করেন বখাটে তোফায়েল।

তোফায়েল বাড়ি থেকে চলে যাওয়ার পড়ে লোক লজ্জার ভয়ে নিজ ঘরে কীটনাশক পান করেন লিমা। হাসপাতালে নেয়ার পর লিমা মারা যায়। এরপর তোফায়েলসহ তার পরিবারের সদস্যরা কোম্পানীগঞ্জ থেকে গা ঢাকা দেয়।

লিমার মা আয়েশা বেগমের অভিযোগ, আমার স্বামী ও ছেলে প্রবাসে থাকেন। স্কুলে যাওয়া আসার সময় হেনস্তা করত তোফায়েল। ঘটনার দিন বাড়িতে এসে অকথ্যভাবে গালিগালাজ ও হুমকি প্রদান করে। লোক লজ্জায় আমার মেয়ে বিষপানে আত্মহত্যা করে।

লিমার ভগ্নীপতি মাওলানা ফারুক আহমদ জানান, এই ঘটনায় কোম্পানীগঞ্জ থানায় অভিযোগ দায়ের করতে গেলে থানার অফিসার ইনচার্জ কেএম নজরুল ইসলাম অভিযোগ নিতে রাজি হননি। ঘটনার ৫ দিন পেরিয়ে গেলেও মামলা নিচ্ছে না কোম্পানীগঞ্জ থানা পুলিশ।

অভিযোগ গ্রহণ না করার বিষয়ে কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ কেএম নজরুল ইসলামের নাম্বারে যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি।

এ বিষয়ে জানতে চাইলে গোয়াইনঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার প্রবাস কুমার সিংহ বলেন, সত্যতা পাওয়া গেলে পুলিশ মামলা নিতে বাধ্য। কেন মামলা নেওয়া হয়নি তা খতিয়ে দেখা হবে।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD