মোল্লাহাটে কৃষক পরিবারের ওপর প্রভাবশালীদের হামলা আহত-৩

রাতুল হাসান, গোপালগঞ্জ অফিসঃ
দক্ষিণ বাংলা বৃহস্পতিবার, ১২ জানুয়ারী, ২০২৩

বাগেরহাট জেলার মোল্লাহাট উপজেলার ২ নং চুনখোলা ইউনিয়নের ছোট কাচনা গ্রামের একটি  কৃষক পরিবারের ওপর ওই এলাকার প্রভাবশালী বংশের একটি গ্ৰুফ হামলা করেছে। এঘটনায় কমপক্ষে তিন জন আহত হয়েছে। আহতদের প্রথমে মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে মোল্লাহাট হাসপাতালের চিকিৎসকেরা গুরুত্বর আহত ২ জনকে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য খুলনা ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে স্থানান্তর করেন।
আহতরা ছোট কাচনা গ্রামের মিঠু শেখের কলেজ পড়ুয়া ছেলে ছাবিক শেখ (১৬),  ছিরুমিয়ার শেখের ছেলে ইমদাদুল্লা শেখ ও শাশন গ্ৰামের হোসেন শেখের ছেলে শহিদুল্লাহ।
এঘটনায় মিঠু শেখ বাদী হয়ে ইকফার ফকির,উচমান ফকির, মুরসালিন ফকির, রহিম ফকির,জান্নাত ফকির,লাইজুর ফকির ও কানছু মোল্লাসহ ৭ জনকে আসামি করে মোল্লাহাট থানায় মামলা করেছে। পুলিশ প্রাথমিকভাবে ঘটনাস্থল পরিদর্শন করলেও এখন পর্যন্ত কোন আসামি কে গ্রেফতার করতে পারেনি।
সরেজমিনে ওই এলাকায় গিয়ে এলাকাবাসীর সাথে কথা বলে জানাযায়, উচমান ফকির এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী সে বিভিন্ন সময়ে বিভিন্ন অজুহাতে দূর্বল মানুষের ওপর তার লাঠিয়াল বাহিনী দিয়ে হামলা চালিয়ে আতঙ্ক সৃষ্টি করে। গত ১০ জানুয়ারি দিবাগত রাত ১০ ঘটিকার সময় কৃষি জমির পানি ফেলানো কে কেন্দ্র করে বাকবিতন্ডা হলে নিরিহ ওই কৃষক পরিবারের ওপর অতর্কিত হামলা চালায়।
গুরুতর আহত  ছাবিক শেখের পিতা মামলার বাদী মিঠু শেখ সাংবাদিকদের বলেন, বীনা অপরাধে ইকফার ও উচমান ফকিরের দলবল আমার বাড়ির ওপর এসে হামলা চালিয়েছে। আমরা এলাকার ছোট বংশের হওয়ায় মাঝে মধ্যেই কোন না কোন ভাবে হয়রানি ও হামলার শিকার হই। আপনাদের মাধ্যমে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।
এবিষয়ে মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোমেন দাশ বলেন, ঘটনার সংবাদ পেয়ে আমাদের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে। পরে গুরুতর আহত ছাবিক শেখের পিতা মিঠু শেখ থানায় এসে ৭ জনকে আসামি করে লিখিত অভিযোগ দিয়েছে। অপরাধীরা গ্ৰাম ছেড়ে পালিয়েছে, পুলিশ তাদের গ্রেফতারের চেষ্টা করছে।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD