রাজশাহীতে ছুরিকাঘাতে ব্যবসায়ী খুন

দক্ষিণ বাংলা
দক্ষিণ বাংলা মঙ্গলবার, ২২ মার্চ, ২০২২

রাজশাহী নগরীতে ফুটপাত দখলে রাখতে গিয়ে রিয়াজুল (২৩) নামে এক ব্যবসায়ী ছুরিকাঘাতে খুন হয়েছেন। সোমবার (২১ মার্চ) রাত ৯টার দিকে নগরীর নিউ মার্কেটের পূর্ব দিকের প্রবেশ পথ সংলগ্ন ফুটপাতে এ ঘটনা ঘটে।

রিয়াজুল নগরীর নিউ মার্কেট সংলগ্ন ষষ্ঠীতলা এলাকার মধু শেখের ছেলে। রাজশাহী মেডিকেল কলেজ (মেক) হাসপাতালের ৮ নং ওয়ার্ডে নেওয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ছুরিকাঘাতে আহত হয়েছেন নিহত সোপানের ভাই রিং-কু (২০)। তিনিও হাসপাতালের ৮ নং ওয়ার্ডে চিকিৎসাধীন। বুকের বাঁ পাশে ছুরিকাঘাতের শিকার হন রিয়াজুল।

জানা গেছে, নিউমার্কেট প্রবেশ পথের পাশের ফুটপাতে দুই ভাইয়ের জুতা-স্যান্ডেলের দোকান। দীর্ঘদিন ধরেই সেখানে ব্যবসা করছিলেন তারা।

হাসপাতালে আহত রিং-কু জানান, তাঁতি লীগ নেতা রানা-রঙই গ্রুপের সদস্যরা রিয়াজুলকে ছুরিকাঘাতে হত্যা করেছে। ফুটপাতের জায়গা দখলকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, নিউমার্কেটের সামনের ফুটপাতে দীর্ঘদিন ধরে ব্যবসা করে আসছিলেন রিয়াজুল ও রিংকু। রনি ও নাঈম নামের স্থানীয় দুই যুবক সোমবার সন্ধ্যায় সেখানে যান। তারা নিজেদের তাঁতি লীগ কর্মী পরিচয় দিয়ে রিয়াজুল ও তার ভাইকে দোকান সরিয়ে নিতে চাপ দেন। এ নিয়ে দুপক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। খবর পেয়ে পুলিশ গিয়ে দুই পক্ষকেই সরিয়ে দেয়। এরপর রাত ৯টার দিকে রনি ও নাঈম আরও কয়েকজনকে সঙ্গে নিয়ে ফের সেখানে হাজির হন। প্রথমেই তারা রিয়াজুলকে ছুরিকাঘাত করেন। ভাইকে রক্ষায় এগিয়ে যান রিংকু। তাকেও ছুরিকাঘাত করা হয়। দুজনকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পর মারা যান রিয়াজুল। আহত রিংকু হাসপাতালে ভর্তি রয়েছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন নগরীর বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজাহারুল ইসলাম। তিনি জানান, মরদেহ হাসপাতালের মর্গে নেওয়া হয়েছে। জড়িতদের ধরতে অভিযানও শুরু হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD