সকাল ৭টায় বরিশাল কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে প্রধান জামাত

দক্ষিণ বাংলা
দক্ষিণ বাংলা মঙ্গলবার, ২৭ জুন, ২০২৩
বরিশাল কেন্দ্রীয় ঈদগাহ ময়দান

বরিশাল: বরিশালের প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হবে নগরীর বান্দরোড হেমায়েতউদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে। সকাল ৭টায় এ জামাত অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন বরিশাল সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফারুক আহম্মেদ। এছাড়া দ্বিতীয় প্রধান জামাত হবে নগরীর আমতলা মোড়ে বরিশাল ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র ও মডেল মসজিদে। এখানে জামাত হবে সকাল সাড়ে ৭টায় বলে জানিয়েছেন ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক কৃষিবিদ নুরুল ইসলাম।

জেলার সর্ববৃহৎ জামাত হবে সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের চরমোনাই পীরের দরবার শরীফে। এখন পর্যন্ত সময় চূড়ান্ত হয়নি। তবে চরমোনাই মিডিয়া সেলের সদস্য এসএম সানাউল্ল্যাহ জানিয়েছেন সকাল সাড়ে ৭টা থেকে সাড়ে ৮টার মধ্যে জামাত হবে। এখানে একটি জামাত হবে বলে জানিয়েছেন তিনি। জেলার মধ্যে দ্বিতীয় বৃহৎ ঈদের জামাত হবে উজিরপুরের গুটিয়ার নান্দনিক বায়তুল আমান মসজিদ কমপ্লেক্সে। এখানের ইনচার্জ মাইনুল সর্দার জানিয়েছেন, সকাল ৮টায় এখানে জামাত হবে। এ মসজিদেও একটি জামাত হবে বলে জানিয়েছেন তিনি।

তৃতীয় সর্ববৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত হবে ঝালকাঠীর এনএইচ কামিল মাদ্রাসা মাঠে সকাল ৮টায়। পটুয়াখালীর মীর্জাগঞ্জ হযরত ইয়ার উদ্দিন খলিফা (রা.) মাজার শরীফে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৭টায়। দুটি করে জামাত হবে নগরীর সদর রোডের বায়তুল মোকাররম জামে মসজিদ, জামে এবাদুল্লাহ মসজিদ ও জামে কসাই মসজিদে। বায়তুল মোকাররম জামে মসজিদের খতিব ও মাওলানা আব্দুল কাদের জানান, সকাল ৮টায় প্রথম জামাত হবে। দ্বিতীয় জামাত হবে সকাল ৯টায়।

নগরীর গির্জা-মহল্লার জামে কসাই মসজিদের খতিব মাওলানা কাজী আব্দুল মান্নান জানিয়েছেন, সকাল ৭টায় প্রথম ও ৯টায় দ্বিতীয় জামাত হবে। নগরীর চকবাজার জামে এবাদুল্লাহ মসজিদে সকাল ৮টায় প্রথম ও সাড়ে ৯টায় দ্বিতীয় জামাত হবে। নগরীর আলেকান্দা নূরিয়া স্কুল মাঠে সকাল সাড়ে ৭টায় প্রথম ও সাড়ে ৮টায় দ্বিতীয় ঈদ জামাতের আয়োজন করা হয়েছে।

নগরীর চৌমাথা মারকাজ মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৭টায়। ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক কৃষিবিদ নুরুল ইসলাম জানিয়েছেন, বৃষ্টি হলে হয়তো সবাই মডেল মসজিদেই ঈদের নামাজ আদায় করবেন। সেভাবেই আমরা সাংস্কৃতিক কেন্দ্র ও মডেল মসজিদে প্রস্তুতি নিয়েছি। তিনি আরও জানান, জেলায় মোট ৮৭৩৪টি মসজিদ রয়েছে। এদের মধ্যে ৮ হাজার মসজিদেই ঈদ জামাত অনুষ্ঠিত হবে। তবে এজন্য আমাদের থেকে কোনো নির্দেশনা বা বাধ্যবাধকতা নেই বলে জানান কৃষিবিদ নুরুল ইসলাম।

বরিশাল মহানগর ইমাম সমিতির সভাপতি মাওলানা কাজী আব্দুল মান্নান জানিয়েছেন, ঈদের নামাজ আদায়ের জন্য কোনো সময় বেধে দেওয়া হয়নি। তবে সাধারণত সকাল সাড়ে ৯টার মধ্যেই সব জামাত শেষ হবে বলে জানান তিনি।

সূত্র : বাংলানিউজটোয়েন্টিফোর.কম


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD