স্বাচিপের ফ্রি হেলথ ক্যাম্পে সেবা নিলেন আরও ১৬৪৩ জন

দক্ষিণ বাংলা
দক্ষিণ বাংলা মঙ্গলবার, ২২ মার্চ, ২০২২

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সাত দিনব্যাপী মেডিকেল ক্যাম্পের তৃতীয় দিনে এক হাজার ৬৪৩ রোগী চিকিৎসা পরামর্শ ও বিনামূল্য ওষুধ নিয়েছেন।

সোমবার (২১ মার্চ) সকাল নয়টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত ঐতিহাসিক গিমাডাঙ্গা সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ে এ স্বাস্থ্যসেবা কর্মসূচি শুরু হয়। বিকেল তিনটা পর্যন্ত চলে ক্যাম্পেইন।

জানা গেছে, মঙ্গলবার সকাল ১০টায় ফের এ ফ্রি হেলথ ক্যাম্প কার্যক্রম শুরু হবে। স্বাচিপের কেন্দ্রীয় কমিটির সভাপতি অধ্যাপক ডা. এমএ আজিজ চিকিৎসাসেবা কার্যক্রম তদারকি করছেন।

বিশেষ এ ক্যাম্প প্রসঙ্গে অধ্যাপক ডা. এমএ আজিজ বলেন, গত দুদিনে সেবাগ্রহীতারা সন্তুষ্ট ছিলেন। এ কারণেই আজ রোগীর সংখ্যা বেশি। রোগীদের জন্য আমরা পর্যাপ্ত পরিমাণ ওষুধ সরবরাহ করছি। আজ একটি বুথ বাড়িয়েছি।

তিনি বলেন, শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের বিশেষজ্ঞ চিকিৎসকদের সঙ্গে ফরিদপুরের বঙ্গবন্ধু মেডিকেল কলেজের স্বাচিপ সমর্থিত বিশেষজ্ঞ চিকিৎসকরা সেবা দিয়েছেন। প্রথম দিন থেকেই আমরা দেশবরেণ্য বিশেষজ্ঞ চিকিৎসকদের দিয়ে রোগীদের সেবা দিচ্ছি।

এ ফ্রি মেডিকেল ক্যাম্পে মেডিসিন, কার্ডিওলজি, মা ও প্রসূতি, চক্ষু, নাক-কান ও গলা, সার্জারি, চর্মরোগ, শিশুরোগ বিভাগ, অর্থোপেডিক্স, ডেন্টিস্ট্রি, নিউরো সার্জারির চিকিৎসকরা সেবা দিচ্ছেন।

বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উপলক্ষে শনিবার ১০টায় এ কর্মসূচির শুভ উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও গোপালগঞ্জ ২ আসনের সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিম।

এদিন চিকিৎসকরা ৪৯৩ জন রোগীকে চিকিৎসা পরামর্শ প্রদান করেন এবং তাদের মাঝে বিনামূল্যে ওষুধ দেন। দ্বিতীয় দিনে ৮৮৯ জন রোগী সেবা নেন। এ স্বাস্থ্যসেবা কর্মসূচি ২৫ মার্চ শেষ হবে।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD