হিজলায় পুলিশ-মৎস্য কর্মকর্তাকে বাঁশ দিয়ে পেটাল জেলেরা!

নিজস্ব প্রতিবেদক
দক্ষিণ বাংলা বৃহস্পতিবার, ১৩ অক্টোবর, ২০২২
হিজলায় পুলিশ-মৎস্য কর্মকর্তাকে বাঁশ দিয়ে পেটাল জেলেরা!

বরিশালের হিজলায় মা ইলিশ সংরক্ষণ অভিযানে গিয়ে হামলার শিকার হয়েছেন মৎস্য কর্মকর্তা ও থানা পুলিশের সদস্যসহ ২০ জন। এ সময় তাদের বাঁশ দিয়ে পেটানো হয়েছে বলে অভিযোগ রয়েছে।
বৃহস্পতিবার (১৩ অক্টোবর) ভোর ৫টার দিকে উপজেলার গৌরবদী ইউনিয়নের খালিশপুর সংলগ্ন মেঘনা নদীতে এ ঘটনা ঘটে।বিষয়টি নিশ্চিত করে হিজলা উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা এম এম পারভেজ বাংলানিউজকে জানান, তার নেতৃত্বে ১৬ পুলিশদস্যসহ মোট ২০ জনের একটি আভিযানিক দল ট্রলার ও স্পীড বোট নিয়ে আজ ভোরে খালিশপুর সংলগ্ন মেঘনা নদীতে যান। সেখানে ইলিশ আহরণকারী জেলেদের কাছাকাছি যাওয়া মাত্রই অভিযানিক দলের ওপর হামলা চালানো হয়।

তিনি বলেন, জেলেদের ট্রলারে থাকা বাঁশ দিয়ে আমাদের আভিযানিক দলের ওপর আকস্মিক হামলা চালানো হয়। এ সময় আরও অনেক জেলে নৌকা নিয়ে আমাদের দিকে ছুটে আসে। তখন পরিস্থিত শান্ত করতে পুলিশ দুই রাউন্ড শটগানের ফাঁকা গুলি ছোড়ে। তবে তার আগেই হামলায় আমাদের দলের ২০ জন সবাই কম-বেশি আহত হয়। আর মাথায় আঘাত লেগে গুরুত্বর আহত হন থানা পুলিশের কনস্টেবল মাহফুজ।
তিনি আরও বলেন, হামলার পর পালিয়ে যাওয়ার সময় স্পীড বোটের সহায়তায় ধাওয়া দিয়ে নয় জনকে আটক করা হয়। হামলার ঘটনায় নিয়মিত মামলা দায়ের করা হবে।
এ বিষয়ে হিজলা নৌ পুলিশের পরিদর্শক বিকাশ চন্দ্র দে জানান, অভিযানের বিষয়টি তিনি আগে থেকে জানতেন না। মৎস্য অধিদপ্তর জেলা পুলিশ সদস্যদের নিয়ে অভিযান পরিচালনা করে। পরে খোঁজ নিয়ে জানতে পেরেছি খালিশপুরে মেঘনা নদীতে আভিযানিক দলের ওপর হামলা চালানো হয়েছে।হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইউনুস মিঞা বলেন, চারদিক থেকে অর্ধশতাধিক নৌকা নিয়ে আমাদের আভিযানিক দলকে ঘিরে ফেলে জেলেরা। জেলেদের হামলায় কনস্টেবল মাহফুজ গুরুত্বর আহত হয়েছেন, তাকে হাসপাতালেও ভর্তি করা হয়েছে। আভিযানিক দলে থাকা সবাই কম-বেশি আহত হয়েছেন। তারা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।তিনি বলেন, হামলার ঘটনায় মামলা দায়ের করা হচ্ছে। নয় জনকে আটক করা হয়েছে। সেইসঙ্গে বাকী হামলাকারীদেরও আটকের চেষ্টা অব্যাহত থাকবে।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD