৩০ বছর পালিয়েও রক্ষা হয়নি ৩ বছরের সাজা

দক্ষিণ বাংলা
দক্ষিণ বাংলা শুক্রবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৩

অনলাইন ডেক্স : চুরির মামলায় হওয়া তিন বছরের সাজার হাত থেকে বাঁচতে ৩০ বছর পালিয়েও রক্ষা পেলেন না ফিরোজ মল্লিক (৬০)। অবশেষে পুলিশর হাতে ধরা পড়লেন তিনি। তাকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে উজিরপুর থানা পুলিশ।

গ্রেফতার মো. ফিরোজ মল্লিক বরিশালের উজিরপুর উপজেলার বামরাইল ইউনিয়নের কালিহাতা গ্রামের আবদুল মজিদ মল্লিকের ছেলে। বৃহস্পতিবার (০৯ ফেব্রুয়ারি) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন বরিশালের উজিরপুর মডেল থানার উপপরিদর্শক (এসআই) মেহেদী হাসান মিলন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গত মঙ্গলবার সন্ধ্যায় বরিশালের গৌরনদী থানাধীন এলাকা থেকে ফিরোজ মল্লিককে গ্রেফতার করা হয়। সেখানে তিনি ভাঙ্গারির ব্যবসার সঙ্গে জড়িত রেখেছেন নিজেকে। গ্রেফতারের পর প্রতিবেশীরাও ফিরোজকে শনাক্ত করে।

এসআই মেহেদী হাসান বলেন, চুরির ঘটনায় ১৯৯৩ সালে মামলা হয় ফিরোজ মল্লিকের নামে। মামলার পরপরই গ্রেফতারি পরোয়ানা জারি হয়। এরপর সাক্ষ্য প্রমাণের মধ্য দিয়ে বিচারিক কাজ শেষে তাকে ৩ বছরের সাজা দেন আদালত। আর ওই সাজা এড়াতে নাম পরিবর্তন করে ছদ্মবেশে দীর্ঘ প্রায় ৩০ বছর ফিরোজ মল্লিক দেশের বিভিন্ন প্রান্তে পালিয়ে বেড়ান। এমনকি পুলিশের হাতে ধরা পড়ার ভয়ে মোবাইল ফোনও ব্যবহার করতেন না ফিরোজ।

এসআই আরও বলেন, বর্তমানে ফিরোজ মল্লিকের বয়স ৬০ বছরের কাছাকাছি। যখন মামলাটি হয়েছিলো তখন তিনি যুবক বয়সী, স্ত্রী সন্তানও ছিল তার। তবে তাদের ভালোবাসা উপক্ষো করে নিজের এলাকা ছেড়ে আত্মগোপনে চলে যায় ফিরোজ। এর আগে ফিরোজ ঢাকা ও বরিশালেও পালিয়ে বেরিয়েছেন।

উজিরপুর মডেল থানার পরিদর্শক (তদন্ত) তৌহিদুজ্জামান বলেন, অবশেষে দীর্ঘ ৩০ বছর পর ফিরোজ মল্লিককে গ্রেফতার করা গেছে। আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে। এরকম অভিযানের পাশাপাশি নতুন গ্রেফতারি পরোয়ানা জারি হওয়া আসামিদের গ্রেফতার করে আইনের আওতায় আনার কার্যক্রম আমাদের চলমান থাকবে।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD