কোটালীপাড়ায় অস্ত্র ঠেকিয়ে ২ লাখ টাকা ছিনতাই/ আদালতে মামলা

রাতুল হাসান, গোপালগঞ্জ জেলা প্রতিনিধিঃ
দক্ষিণ বাংলা সোমবার, ২১ নভেম্বর, ২০২২

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার ১১নং পিঞ্জরী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের চিতশি গ্রামে অস্ত্র ঠেকিয়ে ২ লাক্ষ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এবিষয়ে ওই এলাকার চিহ্নিত তিন ছিনতাইকারীকে আসামি করে ৩২৩,৩২৪,৩২৫,৩০৭,৩৮২ ও ৫০৬ (।।)ধারায় আদালতে মামলা করেছেন ভূক্তভোগী এইচ এম আবুল বাশার (বাচ্চু)। পাশাপাশি তিনি মামলার ভিতরে কোটালীপাড়া থানা পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন। তিনি বলেছেন প্রথমে কোটালীপাড়া থানা পুলিশ ছিনতাইয়ের অভিযোগটি আমলে না নিয়ে কালক্ষেপন করেছেন।

সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত কোটালীপাড়া, গোপালগঞ্জের বিচারক মামলাটি আমলে নিয়ে কোটালীপাড়া থানার অফিসার ইনচার্জ কে এজাহার হিসেবে গণ্য করে কার্যকরি ব্যবস্তা গ্রহনের নির্দেশ দিয়েছেন। মামলার বর্ণনা থেকে জানা যায়, আসামি মফিজুর রহমান কালু, আতাউর রহমান দিনু ও ইসরাফিল হাওলাদার এলাকার চিহ্নিত ছিনতাইকারী, দাঙ্গাবাজ প্রকৃতির মানুষ। মামলার বাদী এইচ এম আবুল বাশার গত ৫ নভেম্বর শনিবার রাত ১০টা ৩০ মিনিটের সময় তার ছেলের পড়া-লেখার খরচের জরুরি প্রয়োজনীয় ২ লক্ষ টাকা জোগাড় করে তারাশী খেয়াঘাট থেকে বাড়ির উদ্দেশ্যে রওনা দেয়। চিতশী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উত্তর পাশে আসলে আসামি মফিজুর রহমান কালু, আতাউর রহমান দিনু ও ইসরাফিল হাওলাদার তার ওপর দেশিও অস্ত্র নিয়ে হামলা চালিয়ে এলোপাথাড়ি মারপিট করে। পরে অস্ত্র ঠেকিয়ে মৃত্যুর ভয় দেখিয়ে তার কাছে থাকা ২ লাখ টাকা ছিনিয়ে নেয়। এসময় তার চিৎকারে স্বাক্ষী রবিউল ফকির ও নাজমুলসহ অন্যান্য মানুষ এগিয়ে আসলে আসামিরা পালিয়ে যায়। পরে উপস্থিত সাধারণ মানুষ আহত অবস্থায় এইচ এম  আবুল বাশারকে কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
হামলার শিকার হওয়া এইচ এম আবুল বাশার সাংবাদিকদের জানান, হামলা ও ছিনতাইয়ের ঘটনার পর কোটালীপাড়া থানায় মামলা করতে গিয়ে তিনি পুলিশের কাছথেকে কোন প্রকার সহযোগিতা পাননি। পাশাপাশি তিনি টাকা ছাড়া থানায় মামলা এন্ট্রি করাতে পারেনি। পরে তিনি বাধ্য হয়ে গত ১৪ নভেম্বর আদালতের শরণাপন্ন হয়ে মামলা দায়ের করেছেন। যার নম্বর কোটালীপাড়া সি আর- ৫৭০/২২।
এবিষয়ে জানতে অভিযুক্ত মফিজুর রহমান কালু, আতাউর রহমান দিনু ও ইসরাফিল হাওলাদারের মুঠুফোনে যোগাযোগ করার চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি।
কোটালীপাড়া থানার এস আই ও মামলার দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা সওকাৎ হোসেন সাংবাদিকদের কাছে এ মামলার বিষয়ে মন্তব্য করতে রাজি হয়নি।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD