কোস্টগার্ডের অভিযানে ৬টি তক্ষকসহ পাচারকারী আটক

মনির হোসেন,মোংলা
দক্ষিণ বাংলা বৃহস্পতিবার, ১৮ মার্চ, ২০২১
কোস্টগার্ডের অভিযানে ৬টি তক্ষকসহ পাচারকারী আটক

বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের অধিনস্থ বিসিজি স্টেশান পাথরঘাটা কর্তৃক গোপন সংবাদের ভিত্তিতে গত বুধবার (১৭ মার্চ)বরগুনা জেলার পাথরঘাটা উপজেলাধীন মানিকখালি সংলগ্ন এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ৬ টি তক্ষকসহ একজন পাচারকারীকে আটক করা হয়।

কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল ইসলাম জানান,গোপন সংবাদের ভিত্তিতে স্টেশান কমান্ডার পাথরঘাটা লেফটেন্যান্ট ফাহিম শাহরিয়ার (এক্স), বিএন (পি নং ৩১৫৩) এর নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনাকালীন সময়ে ৬ টি তক্ষকসহ পাচারকারী রিয়াজ আকন (৪০) কে আটক করা হয়। আটককৃত তক্ষক পাচারকারী বরগুনা জেলার পাথরঘাটা উপজেলাধীন মানিকখালি গ্রামের মোঃ ইসমাইল আকনের ছেলে। পরবর্তীতে জব্দকৃত তক্ষকগুলো বনবিভাগ কর্মকর্তার উপস্থিতিতে হরিণঘাটা বনে অবমুক্ত করা হয় এবং আটককৃত পাচারকারীকে পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা কর্তৃক ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ২০ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়।

বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা ও মাদক নিয়ন্ত্রণ রোধে জিরোটলারেন্স নীতি অবলম্বন করে এবং বণ্যপ্রানী ও বনজ সম্পদ রক্ষায় নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD