চালনা জেলেপাড়ায় নৌবাহিনীর ত্রাণ ও নগদ অর্থ বিতরণ

মনির হোসেন, মোংলা
দক্ষিণ বাংলা শনিবার, ১ মে, ২০২১
চালনা জেলেপাড়ায় নৌবাহিনীর ত্রাণ ও নগদ অর্থ বিতরণ

বর্তমানে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের প্রভাবে চলমান লকডাউনে কর্মহীন ও দুস্থ মানুষের জীবিকা বন্ধ হয়ে যাওয়ায় সাহায্যের হাত বাড়িয়েছে বাংলাদেশ নৌবাহিনী। বিগত ২৪ এপ্রিল থেকে দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের উপকূলীয় এলাকা বিশেষ করে বরিশাল পটুয়াখালী, বাগেরহাট, খুলনা জেলা এবং সুন্দরবনের জেলেদের মাঝে বা নৌ জা মংলায় অবস্থিত কমান্ডার ফ্লোটিলা ওয়েস্ট আর্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছে।

এরই ধারাবাহিকতায় শনিবার (১ মে) সকালে কমান্ডার ফ্লোটিলা ওয়েস্ট মৎস্য আহরণে চলমান নিষেধাজ্ঞার কারনে খুলনা জেলার চালনা জেলে পাড়ায় জেলেদের মাঝে নিজ ব্যবস্থাপনায় বাড়ি বাড়ি গিয়ে সাত দিনের খাবার ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে।
খাদ্য সামগ্রীর মধ্য ছিল চাল, ডাল, আটা, চিনি, লবন ও সেমাই।

খুলনা অঞ্চলে করোনা পরিস্থিতি উন্নতি না হওয়া পর্যন্ত বাংলাদেশ নৌবাহিনী কর্তৃক ত্রাণ কার্যক্রম চলমান থাকবে। চলতি বছরের ২৩ এপ্রিল থেকে বাংলাদেশ নৌ বাহিনী মোংলাসহ উপকূলীয় বিভিন্ন এলাকায় করোনায় কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষের পাশে থেকে সহায়তার হাত প্রসারিত করেছে।

উলে­খ্য, গত বছর করোনা মহামারির সময়ে সরকার ঘোষিত লকডাউনকালীন সময়ে নৌবাহিনী বিভিন্ন জনসচেতনতামূলক কার্যক্রম এর পাশাপাশি ত্রাণ বিতরণ পরিচালনা করেছিল। বর্তমান লকডাউনেও নৌবাহিনী কর্মহীন ও অসহায় জনগণের মাঝে ত্রাণ কার্যক্রম অব্যাহত রেখেছে।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD