টুঙ্গিপাড়ায় গৃহবধূকে অমানুষিক নির্যাতন

রাতুল হাসান, গোপালগঞ্জ জেলা প্রতিনিধিঃ
দক্ষিণ বাংলা বুধবার, ১২ অক্টোবর, ২০২২

পারুল বেগম নামের এক গৃহবধূকে স্বামী, শাশুড়ি ও শশুরের বিরুদ্ধে অমানুষিক নির্যাতন করে শশুর বাড়ী থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার ৫ নং ডুমুরিয়া ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের চর-গোপালপুর গ্রামে।
গৃহবধূ পারুল কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা শেষে গোপালগঞ্জ সদর উপজেলার মানিকহার গ্ৰামে তার বাবার বাড়ীতে উঠেছে। পারুল বেগম কাঠি ইউনিয়নের মানিকহার গ্রামের মৃত জামাল শিকদারের মেয়ে। নির্যাতনের শিকার ওই গৃহবধূ ও তার বাবার বাড়ীর লোকজন এখন পর্যন্ত নির্যাতনকারীদের বিরুদ্ধে কোন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করেনি।
নির্যাতনের শিকার পারুল বেগমের ভাইয়েরা জানান, ২০০৬  সালে টুঙ্গিপাড়া উপজেলার ডুমুরিয়া ইউনিয়নের চর-গোপালপুর গ্ৰামের মোস্তফা খাঁনের ছেলে তরিকুল খানের সঙ্গে পারিবারিক ভাবে পারুলের বিবাহ হয়। বিবাহের সময় আমাদের সামর্থ মত সকল ধরনের উপহার দেয়। কিছুদিন যেতে না যেতে বিভিন্ন অজুহাতে স্বামী তরিকুল খাঁন, শশুর মোস্তফা খান, শাশুড়ি হালিমা বেগম, দেবর তাইজুল খান  ও কয়েকজন নোনদ মিলিত ভাবে শুরু করে শারীরিক ও মানসিক নির্যাতন। নির্যাতন সহ্য করে উভয় এলাকার গন্যমান্য ব্যক্তিদের একাধিক সালিশ মীমাংসার মাধ্যমে  শ্বশুর বাড়িতে টিকে থাকার চেষ্টা করে পারুল। এভাবেই তিনটি সন্তানের জন্ম হয়। বর্তমানে আবারও আমাদের সহজ সরল বোনের উপর নির্যাতন করছে তারা। এবার আমরা ন্যায় বিচারের জন্য আদালতে যাব।
পারুল বেগম সাংবাদিকদের জানান, কয়েকদিন আগে স্বামী তরিকুল খাঁন,শাশুড়ি হালিমা বেগম, শশুর মোস্তফা খাঁন তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মিলিতভাবে বেধড়ক পিটিয়ে আহত করে। কোলের বাচ্চাটি কে রেখে দিয়ে এক কাপড়ে বাড়ীথেকে বের করে দিয়েছে। আমি আহত অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছি, কেউ আমাকে দেখতে আসেনি। আমি নিরুপায় এমন নির্যাতন আমার প্রতিনিয়তই সহ্য করতে হচ্ছে।
এবিষয়ে অভিযুক্ত স্বামী তরিকুল খাঁন,শাশুড়ি হালিমা বেগম, শশুর মোস্তফা খাঁন নির্যাতনের অভিযোগ অস্বীকার করে বলেন, স্বামী স্ত্রীর মধ্যে ঝগড়া হয়েছে দুই একটা কিল ঘুষি দেওয়া হয়েছে।
ডুমুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান আলি আহম্মদ বলেন, বিষয়টি আমি আপনাদের মাধ্যমে জানলাম, খোঁজ নিয়ে দেখছি, ভুক্তভোগী গৃহবধূকে ইউনিয়ন পরিষদে অভিযোগ দিতে বলেন।


আরো নিউজ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: JPHOSTBD